করোনা মোকাবিলায় ‘দ্রুত ওষুধ পাঠান প্লিজ’, ভারতের কাছে আবেদন ডোনাল্ড ট্রাম্পের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ৫ এপ্রিল, ২০২০

করোনা মোকাবিলায় ‘দ্রুত ওষুধ পাঠান প্লিজ’, ভারতের কাছে আবেদন ডোনাল্ড ট্রাম্পের

মার্কিন মুলুকে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতের কাছে করোনা ভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত হাইড্রক্সিক্লোরোকুইন ট্যাবলেট সরবরাহের জন্য আবেদন করেছেন। শনিবার তিনি হোয়াইট হাউসে করোনা ভাইরাস টাস্ক ফোর্সকে একথা জানিয়েছেন।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে তিনি আজ ভারতের প্রধানমন্ত্রীর সাথে ফোনে কথা বলে হাইড্রক্সিক্লোরোকুইন ট্যাবলেট আমেরিকাতে অর্ডারের জন্য বলেছেন। তিনি এর সাথে নিজেও এই ওষুধ খেতে পারেন বলেছেন। তবে তাঁর আগে তিনি অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন। তিনি আরও বলেছেন যে ভারতের মানুষদের জন্য এটা অনেক পরিমানে তৈরী করা হচ্ছে। ভারতের কাছ থেকে এই ট্যাবলেট নেওয়ার জন্য মুখিয়ে আছে আমেরিকা।

তবে ভারত সরকার এই হাইড্রক্সিক্লোরোকুইন-র রফতানি এখন বন্ধ রেখেছে বলে জানা গেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছেন যে তাঁর সাথে ট্রাম্পের ফোনে কথা হয়েছে। করোনাযুদ্ধে ভারত ও আমেরিকা একজোট হয়ে কাজ করবে বলে তিনি জানান। এছাড়া মার্কিন বিদেশসচিবের সাথে ভারতের কেন্দ্রীয় বিদেশমন্ত্রীর ও কথা হয়েছে। প্রসঙ্গত, আমেরিকায় গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১,০২৩ জনের।

The post করোনা মোকাবিলায় ‘দ্রুত ওষুধ পাঠান প্লিজ’, ভারতের কাছে আবেদন ডোনাল্ড ট্রাম্পের appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2XbpAYe

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন