কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, কালবৈশাখী হতে পারে উত্তর-পূর্ব ভারতে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ৫ এপ্রিল, ২০২০

কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, কালবৈশাখী হতে পারে উত্তর-পূর্ব ভারতে

সপ্তাহের শুরুতেই রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভস দিল হাওয়া অফিস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টি হবে। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৪ ঘন্টায় বুধবার ও বৃহস্পতিবার ঝড়-বৃষ্টি হবে। ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড় বইবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্তর্গত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ জেলাতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়, কালবৈশাখীর দম্ভাবনা রয়েছে অসম-সহ উত্তর-পূর্ব ভারতেও। জম্মু-কাশ্মীর এলাকাতে শিলাবৃষ্টি ও হালকা তুষারপাত হবার সম্ভাবনা রয়েছে।

শহরে গতকাল সর্বোচ্চ তাপমাত্রাচ্ছিলো ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্র্রি সেলসিয়াস। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের পরিমান ২৪-৭৮ শতাংশের মধ্যে থাকবে। বৃষ্টি হলে তাপমাত্রা কমতে পারে। তার সাথে এই ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবে কলকাতাবাসীর।

The post কলকাতা সহ রাজ্যের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, কালবৈশাখী হতে পারে উত্তর-পূর্ব ভারতে appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/2JDOqYF

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন