ব্রেকিং নিউজ: পশ্চিমবঙ্গে ৩০ জুলাই পর্যন্ত বাড়লো বিধি-নিষেধের মেয়াদ, কি চলবে আর কি থাকবে বন্ধ? - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৪ জুলাই, ২০২১

ব্রেকিং নিউজ: পশ্চিমবঙ্গে ৩০ জুলাই পর্যন্ত বাড়লো বিধি-নিষেধের মেয়াদ, কি চলবে আর কি থাকবে বন্ধ?

এখনই সম্পূর্ণরূপে আনলক শুরু হচ্ছে না পশ্চিমবঙ্গে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বাংলায় আগামী তিরিশে জুলাই পর্যন্ত বিধি নিষেধ জারি থাকবে। আজ অর্থাত বুধবার এই নির্দেশ জারি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগের মত করা বিধিনিষেধ নয় কিছুটা কিছুটা ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

যেমন সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে মেট্রো। ১৬ তারিখ থেকে চালু হবে মেট্রো পরিষেবা। সকাল ৬ টা থেকে ১০টা পর্যন্ত সুইমিং পুল খোলা থাকবে। এছাড়া আরো বেশ কিছু জায়গায় বিধি-নিষেধের ছাড় দেওয়া হয়েছে। আপাতত স্কুল কলেজ এবং সিনেমা হল বন্ধ থাকবে। বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন থাকতে পারবেন।

কিন্তু সবথেকে বড় ব্যাপারটি হলো, করোনাভাইরাস এর ছড়িয়ে পড়ে আটকাতে এখনই লোকাল ট্রেন চালু করা হচ্ছে না। দিন কয়েক আগে পূর্ব রেলের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছিল তারা লোকাল ট্রেন চালাতে প্রস্তুত। এমনকি বেশ কয়েকবার চিঠিও দেওয়া হয়েছিল তাকে। কিন্তু তার ভিত্তিতে তেমন কোনো সাড়া দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই মনে হচ্ছিল হয়তো এত তাড়াতাড়ি ট্রেন চালু করা হবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায বুধবার এই ঘোষণা করে ওই সম্ভাবনায় শিলমহর দিলেন। তবে, ধীরে ধীরে সুস্থ হতে শুরু করছে কোলকাতা। এই কারণে শহরের যাত্রীদের জন্য চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা। অর্ধেক যাত্রীকে নিয়ে বর্তমানে চলতে পারবে কলকাতা মেট্রো।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3eh8nEp

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন