মেট্রো চললেও বন্ধ থাকছে লোকাল ট্রেন, নতুন করোনা ভাইরাস বিধিতে কি বিধান রাজ্যবাসীর জন্য - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৪ জুলাই, ২০২১

মেট্রো চললেও বন্ধ থাকছে লোকাল ট্রেন, নতুন করোনা ভাইরাস বিধিতে কি বিধান রাজ্যবাসীর জন্য

করোনাভাইরাস এর মোকাবিলায় পশ্চিমবঙ্গে বিধিনিষেধের দিনক্ষণ আরো বৃদ্ধি করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগামী ১৬ ই জুলাই শুক্রবার থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা। সপ্তাহে ৫ দিন চলবে মেট্রো। শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। ধীরে ধীরে কলকাতার করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এই কারণে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার নবান্নে তরফ থেকে জানানো হয় আগামী শুক্রবার থেকে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চলবে এবং তাতে সাধারণ মানুষ উঠতে পারবেন। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চলবে কিন্তু শনিবার এবং রবিবার মেট্রো বন্ধ থাকবে সম্পূর্ণরূপে। মেট্রোর স্যানিটাইজেশন সব সময় করে রাখতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি যাত্রীদের করোনাভাইরাস বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন।

কিন্তু দুঃখের বিষয় হলো এখনই লোকাল ট্রেন চালানোর জন্য কোন অনুমতি দেওয়া হয়নি। বিশেষজ্ঞদের বক্তব্য লোকাল ট্রেন ব্যবহার করেন মূলত সকলেই। এছাড়াও লোকাল ট্রেনে ভিড় নিয়ন্ত্রণ করা খুব একটা সহজ নয়, যেকোনো জায়গা থেকে মানুষ উঠতে পারে লোকাল ট্রেনে এবং এই ধরনের পরিবহনে কোনোভাবেই করোনাভাইরাস বিধি মেনে চলার সহজ হবে না। কিন্তু মেট্রো পরিষেবা ব্যবহার করবেন মূলত কলকাতা এবং আশেপাশের মানুষেরা। এই কারণে, মেট্রোতে ভির অনেকটা কম হবে এবং সংক্রমনের আশংকা আরো কম হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৬ মে থেকে সাধারণ মানুষের জন্য মেট্রো পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ রাখা হয়েছিল। মেট্রো কর্মী এবং জরুরী পরিষেবা সঙ্গে জড়িত কর্মীদের জন্য শুধুমাত্র মেট্রো পরিষেবা চালু ছিল। সোমবার থেকে শনিবার পর্যন্ত মিলছিল পরিষেবা। সকাল আটটায় কবি সুভাষ এবং দক্ষিনেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়া শুরু হয়। অফিসে ব্যস্ত সময় ৮ মিনিট অন্তর করে মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার এটাই দেখার পুরনো নিয়ম কার্যকর থাকবে নাকি নতুন নিয়ম নতুনভাবে তৈরি করবে মেট্রো প্রশাসন।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3iaY3yJ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন