আকাশপথে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে আগামীকালই রাজ্যে মোদি, বৈঠক করবেন মমতার সাথেও - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

আকাশপথে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে আগামীকালই রাজ্যে মোদি, বৈঠক করবেন মমতার সাথেও

গতবছর আম্ফানের পর রাজ্যের দুর্গত এলাকা পরিদর্শন করতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল ঘূর্ণিঝড় যশ একাধিক উপকূলবর্তী এলাকাতে ব্যাপক আস্ফালন দেখিয়েছে এবং উপকূল নিকটবর্তী গ্রামগুলি বর্তমানে জলের তোড়ে প্লাবিত হয়েছে। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরের একাধিক নদী বাঁধ ভেঙে মাইলের পর মাইল কৃষিজমি জলের তলায় ডুবে গেছে। সেই সাথে ঝড় কবলিত ওড়িশায় লন্ডভন্ড হয়ে গেছে একাধিক গ্রাম। এই পরিস্থিতিতে দুর্গত এলাকা পরিদর্শন করতে আগামীকাল অর্থাৎ শুক্রবার ওড়িশা ও পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামীকাল প্রথম ওড়িশার ভুবনেশ্বরে যাবেন। সেখানে পর্যালোচনা বৈঠক করে আকাশপথে বালাসোর, ভদ্রক ও পূর্ব মেদিনীপুরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন তিনি। তারপর কলাইকুন্ডায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে ঘূর্ণিঝড় বিষয়ে একটি সংক্ষিপ্ত বৈঠক করবেন তিনি। এই বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্য সচিব।

অন্যদিকে আগামীকাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে হেলিকপ্টারে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ এলাকা পরিদর্শন করতে যাবেন। সেখানে ক্ষয়ক্ষতির খতিয়ান নেওয়ার পর সন্দেশখালির ধামাখালিতে রিভিউ মিটিং করবেন। সেখান থেকে কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করে তিনি পৌঁছে যাবেন সাগরে। সাগরের পর দিঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন তিনি। এছাড়াও তারপর দিন দিঘাতে প্রশাসনিক বৈঠক করে মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ নবান্নের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশকে কেন্দ্র সরকারের ৬০০ কোটি ও বাংলাকে ৪০০ কোটি দেওয়ার বিষয়ে সরব হয়েছেন। এত বড় রাজ্য হওয়া সত্ত্বেও বাংলাকে কম টাকা দেওয়ার জন্য কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, “রাজ্যের যশ ঘূর্ণিঝড়ে প্রায় ১৫ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। চারিদিকে ফসল, জমি নষ্ট হয়ে গেছে। অনেক মাছ মরে ক্ষতি হয়েছে। একাধিক গ্রাম জলে প্লাবিত হয়েছে। লক্ষাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।”



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3hXB2kE

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন