বাজারে আসল ইলেকট্রিক এয়ার পিউরিফায়ার মাস্ক, জানুন এর সুবিধা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

বাজারে আসল ইলেকট্রিক এয়ার পিউরিফায়ার মাস্ক, জানুন এর সুবিধা

বর্তমানে করোনা ভাইরাসের কারণে সবাই সন্ত্রস্ত। সকলের মনে একটাই ভাবনা, কীকরে করোনা থেকে বাঁচা যায়। আর এই ভাইরাসের থেকে বাঁচার একটি বড়ো অস্ত্র হলো মাস্ক। এই কারণে এই সময়ে অন্যতম বড়ো ইলেকট্রনিক্স কোম্পানি LG আমাদের জন্য নিয়ে এসেছে একটি নতুন মাস্ক। এই মাস্ক একটি এয়ার পিউরিফায়ার মাস্ক এবং ২০২০ এর ৪থ কোয়ার্টার থেকে এই মাস্কের বিক্রি শুরু হবে।

এই মাস্কে দুটি রিপ্লেসমেন্ট যোগ্য H13 HEPA ফিল্টার আছে, যা এই কোম্পানির হোম এয়ার পিউরিফায়ার প্রোডাক্ট গুলিতে ব্যবহার করা হয়। এই মাস্ক আপনার মুখে খুব ভালো ভাবে বসে যাবে এবং আপনার নাক এবং চোয়ালের মধ্যে দিয়ে চলা বায়ু চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

আপনারা দীর্ঘ সময়ের জন্য এই মাস্ক পরে থাকতে পারেন। এছাড়াও এই মাস্কে একটি বিশেষ কেস দেওয়া হয়েছে যাতে ব্যবহারকারী এবং এই মাস্কের ফিল্টারের মধ্যে সুরক্ষা বজায় থাকে।

এই মাষ্কে ব্যবহার করা হচ্ছে ৮২০ mAh ব্যাটারিযা আপনাকে ৮ ঘন্টার জন্য কাজ করবে একটানা। এছাড়াও এখানে দুটি ফ্যান ব্যবহার করা হয়েছে এবং একটি রেসপিরেটরি সেন্সর দেওয়া হয়েছে। এর মাধ্যমে  আপনি একেবারে পরিষ্কার, ফিল্টার হওয়া বায়ুতে শ্বাস নিতে পারেন। এই রেসপিরেটরি সেন্সর আপনার এয়ার ইনটেক ক্ষমতা বিচার করে সেই ভাবে এই ৩টি পাখা চালাবে।

পাশাপাশি এই এয়ার পিউরিফায়ারে ব্যবহার করা হয়েছে UV-LED টেকনোলজি, যা করোনা ভাইরাস সহ অনেক গুলি ব্যাকটেরিয়ার এবং ভাইরাসের গঠন নষ্ট করতে পারেন। LG এর তরফে জানানো হয়েছে, এই মাস্কের সমস্ত জিনিস আপনি রিপ্লেস করতে পারবেন। এই মাস্ক ব্যবহারের মাধ্যমে LG একটি পরিবেশ বান্ধব সমাজ গড়ার লক্ষে এক ধাপ এগুলো।

The post বাজারে আসল ইলেকট্রিক এয়ার পিউরিফায়ার মাস্ক, জানুন এর সুবিধা appeared first on Bharat Barta.



from টেক বার্তা – Bharat Barta https://ift.tt/3b3VRoN

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন