খুলছে মেট্রো ও বিমান পরিষেবা, সপ্তাহের শেষে ঘোষণা হতে পারে ‘আনলক ৪’-এর গাইডলাইনস - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

খুলছে মেট্রো ও বিমান পরিষেবা, সপ্তাহের শেষে ঘোষণা হতে পারে ‘আনলক ৪’-এর গাইডলাইনস

নয়া দিল্লি : যতদিন দিন যাচ্ছে ভারতে করোনা সংক্রমনের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে বর্তমানে ৬২,৫৫০। এমন অবস্থায় সেপ্টেম্বরের প্রথম দিন থেকেই চালু হতে চলেছে মেট্রো এবং বিমান পরিষেবা। 1 সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ‘আনলক ফোর’। আর সপ্তাহের শেষে ঘোষণা হতে পারে ‘আনলক ফোর’-এর গাইডলাইনস। কি হবে সেই গাইডলাইনস? তার দিকেই তাকিয়ে গোটা দেশবাসী। তবে যতক্ষণ না সেই গাইডলাইনস ঘোষণা করা হচ্ছে ততক্ষণ পূর্বনির্ধারিত গাইডলাইনস মেনেই সকলকে চলতে হবে বলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

তবে মেট্রো ও বিমান পরিষেবা কোনভাবেই স্বাভাবিক নিয়মে চলবে না বলেই জানা গিয়েছে। পরিষেবা চালু রাখতে হবে সামাজিক দূরত্ব মেনেই। প্রসঙ্গত ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্রেন ও মেট্রো চালু করার বিষয়ে সম্মতি জানিয়েছেন। তবে কলকাতায় কবে থেকে মেট্রো ও ট্রেন চলবে তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। কিন্তু আগামী ১ সেপ্টেম্বর থেকে রাজধানীর বুকে মেট্রো চলাচল শুরু হবে বলে রেলমন্ত্রক সূত্রের খবর। এরই পাশাপাশি কলকাতায় সপ্তাহে তিনদিন বিমান পরিষেবা চালু হওয়ার কথাও জানা যাচ্ছে। শুধু কলকাতাই নয় কোভিড আক্রান্ত হটস্পট শহরগুলির মধ্যেই সপ্তাহে তিনদিন বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এই মুহূর্তে স্কুল-কলেজ খোলার কোনও পরিকল্পনাই নেই। তবে যেহেতু রাত পোহালেই সেপ্টেম্বর মাস পড়তে চলেছে, সেহেতু পড়ুয়াদের বিভিন্ন ধরনের ডিগ্রী কোর্স শুরু হয়ে যাওয়ার কথা। তাই সে ভাবনা মাথায় রেখেই অনলাইন ক্লাসের ওপর বেশি করে জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এরই পাশাপাশি সিনেমা হলগুলিও আপাতত বন্ধ থাকবে। তবে পরিস্থিতি যদি আগামী দিনে স্বাভাবিক হয়, তাহলে অক্টোবরের শুরু থেকে স্কুল-কলেজ এবং সিনেমাহলগুলো খুলে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর।

The post খুলছে মেট্রো ও বিমান পরিষেবা, সপ্তাহের শেষে ঘোষণা হতে পারে ‘আনলক ৪’-এর গাইডলাইনস appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3lnjqOa

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন