কিছুটা উন্নতি হলেও গভীর কোমায় আচ্ছন্ন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

কিছুটা উন্নতি হলেও গভীর কোমায় আচ্ছন্ন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

নয়া দিল্লি : হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় ১০ ই আগস্ট দিল্লির সেনানিবাসের হাসপাতালে ভর্তি হন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। পরীক্ষার পর সেখানেই তার অপারেশন করা হয়েছিল মস্তিষ্কের জমাট বাঁধার কারণে । পাশাপাশি তার করোনা টেস্ট করানো হয় যা পজেটিভ আসে। কিন্তু পরে তিনি ফুসফুসের সংক্রমণের শিকার হন। এছাড়াও আস্তে আস্তে কিডনির কর্মহীনতা বৃদ্ধি পায় তার। ফুসফুসের সংক্রমণের জন্য তার চিকিৎসা করা হচ্ছে এরকম জানান চিকিৎসকরা তবে চিকিৎসকদের মতে, ৮৪ বছর বয়সে প্রণব মুখোপাধ্যায় খুবই যত্নে আছেন।

২০১২ থেকে ২০১৭ পর্যন্ত ১৩ তম রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। দীর্ঘ ১৩ বছর সাবলীলভাবে। দায়িত্ব পালনের পর অবশেষে অবসর নেন তিনি তার অবসর জীবনে। অবশেষে এই ৮৪ বছর বয়সে তাকে গভীর রোগের শিকার হতে হয়। তবে এখন তার অবস্থা যথেষ্ট স্থিতিশীল বলে জানিয়েছেন ডাক্তাররা। কোমায় থাকা সত্ত্বেও সর্বক্ষণ তার চিকিৎসা চলে যাচ্ছে। ২৪ ঘন্টা থাকে অবজারভেশনে রাখা হয়েছে।

চিকিত্সকরা বলছেন যে রক্ত ​​সঞ্চালনের প্যারামিটারগুলি যেমন – রক্তচাপ, হার্ট এবং নাড়ির হার স্থিতিশীল এবং স্বাভাবিক থাকলে একজন রোগী হেমোডাইনামিকভাবে স্থিতিশীল থাকে।

তার শারীরিক সুস্থতা কামনায় টুইটারে এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ঝড় বয়ে যায় তার অনুরাগীদের। সকলের ইচ্ছা এই মারণ রোগ কাটিয়ে ফের ফিরে আসুক নিজের স্বাভাবিক জীবনে প্রণব মুখোপাধ্যায়।

The post কিছুটা উন্নতি হলেও গভীর কোমায় আচ্ছন্ন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3b4PCBl

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন