করোনা সংক্রমনে ব্রাজিলকে ছুঁয়ে ফেলতে চলেছে ভারত - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

করোনা সংক্রমনে ব্রাজিলকে ছুঁয়ে ফেলতে চলেছে ভারত

দেশে এখনো পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী ভারতবর্ষে।মার্চ মাসে অতোটা বোঝা না গেলেও চলতি মাসে বুঝতে পারা গেছে করোনার প্রভাব কতখানি ভয়ঙ্কর। এই মুহূর্তে দেশের সংখ্যা মনের গতি অন্যান্য দেশের থেকে ধরাছোঁয়ার বাইরে। বিশেষজ্ঞদের আশঙ্কা,এই ভাবেই যদি ভারতবর্ষে সংক্রমণে বাড়তে থাকে তাহলে খুব তাড়াতাড়ি ব্রাজিলকে ঢুকিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে ভারত।

শনিবার সকালে স্বাস্থ্য এবং পরিবার পরিবার কল্যাণমন্ত্রী সংখ্যা অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে ৭২ হাজার ৪৭২ জন করনা আক্রান্ত হয়েছেন, যা গতকাল থেকে অনেকটাই কম। ফলে বর্তমানে ভারতবর্ষে মোট করণা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৬৬ হাজার ৯৭৩জন। তবে পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে অনেকটাই। গত ২৪ঘন্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬৫ হাজারেরও বেশি মানুষ।ফলে ভারতবর্ষে মোট এখনো পর্যন্ত করোনা সংক্রমন হয়ে দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৪০ হাজার ৯৯৯জন।

এখনো পর্যন্ত দেশে প্রায় সাত লাখ ৫২ হাজার ৪২৪ জন মানুষ চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। সংক্রমণের নিরিখে এখনো পর্যন্ত তৃতীয় স্থানে থাকলেও প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা এবং ব্রাজিলের থেকে দেশের দৈনিক সংক্রমণ বৃদ্ধি অনেকটাই বেশি ভারতবর্ষে। তাছাড়া মোট সংক্রমণের ভিত্তিতে প্রায় ব্রাজিলকে ছুঁয়ে ফেলতে চলেছে ভারতবর্ষ। এই মুহূর্তে ব্রাজিল এবং ভারতের মোট আক্রান্ত সংখ্যার পার্থক্য মাত্র তিন লাখের মতো।

এইভাবে যদি ভারতবর্ষ এগোতে থাকে তাহলে খুব তাড়াতাড়ি এই বিভেদটা ঘুচে যাবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই মুহূর্তে দেশে মৃত্যুর হার ১৫ শতাংশ এর আশেপাশে। স্বাস্থ্য এবং পরিবার কল্যাণমন্ত্রী দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০২১জনের। এর ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ হাজার ৫৫০ জন।

The post করোনা সংক্রমনে ব্রাজিলকে ছুঁয়ে ফেলতে চলেছে ভারত appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/32HCUVs

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন