পুজোর আগে হবে না কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা : মমতা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

পুজোর আগে হবে না কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা : মমতা

কলকাতা : একদিকে যেমন কেন্দ্র পরবর্তী মাসে প্রবেশিকা পরীক্ষা দেবার জন্য ব্যবস্থা নিয়েছেন, তেমনি অন্যদিকে শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন যে সেপ্টেম্বর মাসে রাজ্যে ও কলেজে কোন বিশ্ববিদ্যালয় পরীক্ষা হবে না। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিন জানিয়েছেন যে, “সেপ্টেম্বর মাসে কোন ভাবেই রাজ্যে কলেজ বা বিশ্ববিদ্যালয় পরীক্ষা হবে না। পুজোর আগে পরীক্ষা নিয়ে চিন্তাভাবনা করা হবে। অনলাইন বা অফলাইনে কোন ভাবে পরীক্ষা নেয়া যায় কিনা সেই হিসাবে খতিয়ে দেখছে শিক্ষামন্ত্রী। বাড়ির কাছাকাছি সেন্টারে গিয়ে পরীক্ষাথীদের সমস্ত সুযোগ সুবিধা আছে কিনা তা খতিয়ে দেখা হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে সুপ্রিম কোর্টে ছাড়পত্র পেয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বিজ্ঞপ্তি জারি করে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা এবং সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষা নেবার জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। কেন্দ্রের কাছে এই দুটি প্রবেশিকা পরীক্ষা পিছানোর আর্জি আগেই জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেও কেন্দ্র তার সিদ্ধান্তে অনড় থাকার কারণে বিক্ষোভের পথ বেছে নিয়েছেন টিএমসিপি।

প্রসঙ্গত উল্লেখ্য, জুলাই মাসের শেষের দিকে প্রবেশিকা পরীক্ষা গুলি হবার কথা ছিল।কিন্তু বর্তমান অবস্থায় এই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছিয়ে দেওয়ার কথা দাবি করেছিলেন পড়ুয়ারা। তা বিচার করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন যে,সেপ্টেম্বর মাসে ইঞ্জিনিয়ারিং-এর সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা হবে ১ থেকে ৬ তারিখের মধ্যে। ডাক্তারিতে ভর্তির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা হবে ১৩ সেপ্টেম্বর।

কিন্তু বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে অভিভাবকদের একাংশ আবারো পরীক্ষা পেছানোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়ে সুপ্রিম কোর্ট জানান যে আর কোনভাবেই প্রবেশিকা পরীক্ষা পিছানো যাবে না। সেইমতো আগামী মাসে নেওয়া হবে ডাক্তারি এবং ইঞ্জিনিয়ারিং-এর প্রবেশিকা পরীক্ষা।

The post পুজোর আগে হবে না কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা : মমতা appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/2EOml1O

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন