১১ বছরের পুরনো মামলার জেরার মুখে ছত্রধর মহাতো - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

১১ বছরের পুরনো মামলার জেরার মুখে ছত্রধর মহাতো

কলকাতা : জীবনের মূল স্রোতে ফিরলেও পুরনো ক্ষত যেন পিছু ছাড়ছে না ছত্রধর মহাতোকে। জীবনের মূলস্রোতে ফিরে রাজনীতিতে যোগ দিয়েছেন তিনি। তৃণমূল-কংগ্রেসে যোগ দিয়ে জঙ্গলমহলের দায়িত্ব নেওয়া মাত্রই ১১ বছরের পুরনো খুনের মামলার জেরার মুখে পড়তে হল তাঁকে। সালবনি কোবরা ট্রেনিং ক্যাম্পে এনআইএ-র চার সদস্যের দল এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে।

তবে শুধু তিনিই নন, তৎকালীন জনসাধারণ কমিটির দুই সদস্য তথা ছত্রধর মহাতোর সঙ্গী মৃণাল মহাতো ও চন্দ্রকান্ত মহাতোকেও জিজ্ঞাসাবাদ করেছিল এনআইএ। তবে হঠাৎ ১১ বছরের পুরনো খুনের মামলাকে কেন তুলে আনা হচ্ছে সেই প্রসঙ্গে ছত্রধর জানিয়েছেন, রাজনীতিতে যোগ দিয়ে জীবনের মূল স্রোতে তিনি ফিরতে চাইছেন বলেই তাঁকে আবার পুরনো খুনের মামলা নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে চাপ দেওয়া হয়েছে বলে দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, ২০০৯ সালে জঙ্গলমহলের সিপিএম নেতা প্রবীর মহাতো খুন এবং একই সময়ে ভুবনেশ্বর-রাজধানী এক্সপ্রেস হাইজ্যাকের ঘটনায় ছত্রধর মহাতোর নাম উঠে এসেছিল। সম্প্রতি এই ঘটনার তদন্তের ভার এসে পড়েছে এনআইএ-র ওপর। তাই তরিঘড়ি ছত্রধর মহাতোকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে এই জিজ্ঞাসাবাদের ফলে তৎকালীন জঙ্গলমহলের নেতার রাজনৈতিক পথ চলা কতটা মসৃণ হবে সেটাই এখন দেখার।

The post ১১ বছরের পুরনো মামলার জেরার মুখে ছত্রধর মহাতো appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3ltzdLk

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন