ফের কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল আমেরিকা, উইসকনসিনে বিক্ষোভ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

ফের কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল আমেরিকা, উইসকনসিনে বিক্ষোভ


কৃষ্ণাঙ্গদের উপর আক্রমণের ঘটনা বাড়ছেই মার্কিন যুক্তরাষ্ট্রে। এবারের ঘটনাটি ঘটেছে সে দেশের অঙ্গরাজ্য উইসকনসিন প্রদেশে। রবিবার গভীর রাতে এক কালো মানুষকে গাড়িতে ওঠার সময় গুলি করে হত্যা করা হয়। বিষয়টি নিয়ে ফের তোলপাড় মার্কিন যুক্তরাষ্ট্র। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই উইসকনসিনে বিক্ষোভে সামিল হয়েছেন প্রচুর মানুষ।
নিউইয়র্ক পোস্ট সূত্রে খবর, নিহত ব্যক্তির নাম জ্যাকব ব্ল্যাক। তাঁর বয়স ২৯ বছর। ওই ব্যক্তিকে পুলিশ একাধিকবার পিছন থেকে গুলি করে বলে অভিযোগ। পরে গুরুতর আহত অবস্থায় তাঁকে একটি থানায় নিয়ে যাওয়া হয়।
এদিকে, এই ঘটনায় ছবি ইন্টারনেটে দ্রুত ভাইরাল হয়। তারপরই বিষয়টি নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন প্রচুর সাধারণ মানুষ। তাঁরা স্থানীয় একটি থানার জানলা ভেঙে গুড়িয়ে দেন। অনেকে পুলিশের দিকে লক্ষ্য করে ঢিল ছোঁড়েন বলে অভিযোগ। এই ঘটনায় একজন পুলিশ অফিসারের আহত হওয়ার খবরও পাওয়া যায়।
নিহত জ্যাকব ব্ল্যাকের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ গুলি করার সময় জ্যাকবের সন্তানরা গাড়িতেই ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, দুই মহিলার মধ্যে ঝামেলা থামানোর চেষ্টা করেন জ্যাকব। সেই সময় পুলিশ এসে জ্যাকবকে বৈদ্যুতিক শক দেয়। এরপরই পুলিশ গুলি চালায় বলে অভিযোগ।
কিছুদিন আগে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ যুবককে হত্যা করেছিল পুলিশ। সেই ঘটনা প্রকাশ্যে আসতেই আমেরিকায় বর্ণবাদের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। পুলিশ বিক্ষোভকারীদের কিছু দাবি মেনে নিয়ে বিক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা করে। তারপরই উইসকনসিনে ফের কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে হত্যা করা হল।
The post ফের কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল আমেরিকা, উইসকনসিনে বিক্ষোভ appeared first on Bharat Barta.


from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/31nkEkC

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন