এক ধাক্কায় রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে ২,৬৬৭টি আসন বাড়ালেন মুখ্যমন্ত্রী - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৯ আগস্ট, ২০২০

এক ধাক্কায় রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে ২,৬৬৭টি আসন বাড়ালেন মুখ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: নার্সিং পেশায় আসতে চাওয়া পড়ুয়াদের জন্য ভালো খবর। রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে এক ধাক্কায় ২,৬৬৭টি আসন বাড়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। স্বাস্থ্যদপ্তর সূত্রে থেকে জানা গিয়েছে, বৃদ্ধি হওয়া আসনগুলোর মধ্যে জিএনএম, বেসিক বিএসসি, পোস্ট বেসিক বিএসসি এবং এমএসসি নার্সিং আসন রয়েছে। এতদিন রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে সাড়ে চার হাজারের মত জিএনএম আসন ছিল। এবার সেটা বেড়ে হল ৫,৫৭৭টি। বেসিক বিএসসি নার্সিং আসন ১,৬৭৫ থেকে বেড়ে হল ২,৭৬০টি। পোস্ট বেসিক আসন সংখ্যা ৫৫৫ থেকে বেড়ে হল ৯৫৫। এমএসসি নার্সিং-এর আসন ছিল ২৮০টি থেকে বেড়ে হল ৩৮৫।
রাজ্যে উপযুক্ত নার্সের সংখ্যায় যথেষ্ট ঘাটতি আছে। স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে নার্সের অভাব মেটাতে নতুন নিয়োগের সঙ্গে সঙ্গে নার্স তৈরি করাও জরুরি। এগুলো মাথায় রেখেই মুখ্যমন্ত্রী নার্সিংয়ে আসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যভবনের এক কর্তা।

কিছুদিন আগেই ৯,৩৩৩ জন নার্স নিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। এর পর নার্সিং কলেজে আসন বাড়ানোর উদ্যোগকে মুখ্যমন্ত্রীর সময়োচিত পদক্ষেপ বলেই মনে করছেন সবাই। এরফলে একদিকে যেমন উপযুক্ত নার্স তৈরি হবে, অন্যদিকে রাজ্যের পড়ুয়াদের কর্মসংস্থানও হবে।
The post এক ধাক্কায় রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে ২,৬৬৭টি আসন বাড়ালেন মুখ্যমন্ত্রী appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/323Z5Vj

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন