বাতিল হচ্ছে না NEET ও JEE, পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৯ আগস্ট, ২০২০

বাতিল হচ্ছে না NEET ও JEE, পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: করোনার আবহে বাতিল হোক, এই মর্মে আবেদন জমা পড়েছিল সুপ্রিম কোর্ট। সেই আবেদন খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। বাতিল হচ্ছে না সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নিট এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা জেইই। জেইই ও নিট পরীক্ষা বাতিল করার আবেদন সুপ্রিম কোর্ট খারিজ করে দিল। ছাত্র-ছাত্রীদের সুরক্ষা মাথায় রেখেই পরীক্ষা বাতিলের আবেদন জমা পড়েছিল দেশের শীর্ষ আদালতে। বিচারপতি অরুন মিশ্রর নেতৃত্বাধীন বেঞ্চ আইনজীবী অলোক শ্রীবাস্তবের সেই আবেদন খারিজ করে দিলেন।
সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, পড়ুয়াদের ক্যারিয়ার কখনই ঝুঁকির মধ্য ফেলা যাবে না। শিক্ষা ব্যবস্থাকে অবশ্যই সচল রাখতে হবে। আরও ১ বছর করোনার দাপট থাকলে আমরা কি আরও ১ বছর অপেক্ষা করব!
পরীক্ষা আদৌ নেওয়া হবে কিনা তাই নিয়ে দোটানায় ছিলেন পরীক্ষার্থীরা। এই অবস্থায় আবেদন খারিজ করে দিয়ে কার্যত পরীক্ষা গ্রহণ এবং শিক্ষা ব্যবস্থার সচলতার ইঙ্গিতের রায় দিল দেশের সর্বোচ্চ আদালত।

সুপ্রিম কোর্টের এই রায়ের পর আশা করা হচ্ছে এবার এনটিএয়ের নির্ধারিত ঘোষণা মতো নিট ও জেইই পরীক্ষা নেওয়া হবে। ইতিমধ্যে এনটিএ জানিয়ে দিয়েছে, আগামী ১ থেকে ৬ সেপ্টেম্বর এর মধ্যে জেইই (মেন) হবে। অন্যদিকে নিট পরীক্ষা নেওয়া হবে আগামী ১৩ সেপ্টেম্বর।
The post বাতিল হচ্ছে না NEET ও JEE, পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/3gbYTbu

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন