সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে চলতি বছরের শেষেই কলকাতার রাস্তায় নামছে ৫০টি ই-বাস - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৯ আগস্ট, ২০২০

সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে চলতি বছরের শেষেই কলকাতার রাস্তায় নামছে ৫০টি ই-বাস


আনলক শুরু হওয়ার পর থেকে রাজ্যে ক্রমে স্বাভাবিক হয়েছে জনজীবন। ক্রমে খুলেছে অফিস, হাট বাজার। খুলেছে শপিং মল, দোকানপাট ইত্যাদি। সরকারি বাসও চলছে রাস্তায়। কিন্তু বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া নিয়ে রাজ্যের সঙ্গে বাস সংগঠনের মতপার্থক্যের জেরে রাস্তায় গুটি কয়েক চলছে বেসরকারি বাস ও মিনিবাস। পরিস্থিতি সামাল দিতে এবার রাজ্যের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, রাস্তাও আরও নামবে ইলেক্ট্রিক বাস (ই-বাস)।
আর এই বাস পরিবেশ বান্ধব বলেও সুখ্যাতি আছে। এই বাস সম্পূর্ণ ইলেক্ট্রিক বাস। কোনো দূষিত ধোয়ার মাধ্যমে পরিবেশে দূষণ সৃষ্টি হয় না। তাই পরিবেশ দূষণ এড়াতে ও পরিস্থিতি সামাল দিতে রাজ্য সিদ্ধান্ত নিয়েছে আরও সংখ্যায় বেশি পরিমাণে রাস্তায় নামবে ইলেক্ট্রিক বাস (ই-বাস)। রাজ্য পরিবহণ নিগমের মাধ্যমে জানা গিয়েছে, ২০২০ শেষের আগেই রাস্তায় নতুন আরও ৫০টি ই-বাস নামবে।
পরিবহণ নিগমের তরফে জানা গিয়েছে, নতুন যে বাসগুলি পথে নামানো হবে সেগুলি নিউ টাউন, সাপুরজি ডিপো ও বলাকা থেকে চলবে। অর্থাৎ নতুন ৫০টি ই-বাস পথে নামলে মোট ১৩০টি বাস চলবে কলকাতায়। পরিবহন দফতর আধিকারিকরা মনে করছেন, এই বাসগুলি পথে নামলে সাধারণ যাত্রীদের দুর্ভোগ কমবে। বাস গুলি বৈদ্যুতিক হওয়ায় সংখ্যায় অনেকগুলি একসঙ্গে রাস্তায় নামলেও পরিবেশ দূষিত হবে না।
The post সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে চলতি বছরের শেষেই কলকাতার রাস্তায় নামছে ৫০টি ই-বাস appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/319ICzN

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন