ভিড় এড়াতে নতুন সিদ্ধান্ত, প্ল্যাটফর্ম ভাড়া ৫০ টাকা করতে চলেছে রেল - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১৯ আগস্ট, ২০২০

ভিড় এড়াতে নতুন সিদ্ধান্ত, প্ল্যাটফর্ম ভাড়া ৫০ টাকা করতে চলেছে রেল


করোনা পরিস্থিতি মোকাবিলায় রেল প্ল্যাটফর্মে ভিড় এড়াতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছে রেল কর্তৃপক্ষ। প্ল্যাটফর্ম ভাড়া ১০ টাকা থেকে একলাফে বেড়ে হতে চলেছে ৫০ টাকা বলে সূত্রের খবর।
জানা যাচ্ছে, এই নতুন প্ল্যাটফর্ম ভাড়া ইতিমধ্যে চালুও হয়ে গিয়েছে পুনেতে। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানের দাবি, এই প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধি স্থায়ী নয়। বর্তমান করোনা সঙ্কট মোকাবিলায় প্ল্যাটফর্মে অযথা ভিড় এড়াতেই রেলের এই সাময়িক সিদ্ধান্ত বলে তিনি জানান। আরো জানা যায় এই প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধি সংশ্লিষ্ট জোনের ডিআরএম এর উপর ছেড়ে দেওয়া হয়েছে। প্ল্যাটফর্মে ভিড় বাড়তে দেখলে ডিআরএম প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিতে পারবেন।
প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধির কথা উঠলেও লোকাল ট্রেনের ভাড়া বৃদ্ধির কোনোরকম ইঙ্গিত পাওয়া যায় নি। এই মুহূর্তে কোভিড সংক্রমণ রুখতে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। দূরপাল্লার বিশেষ রেলই এখন চলছে। রেল কর্তৃপক্ষের দাবি, এই পরিস্থিতিতেও প্ল্যাটফর্মে টিকিট কেটে মানুষজনকে অযথা ভিড় করতে দেখা যাচ্ছে। বিশেষ করে উৎসবের মরশুমে যাত্রীদের আত্মীয়দের প্ল্যাটফর্মে উপস্থিতির হার ব্যাপক হয়ে পড়ছে। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে রেল পরিষেবা অটুট রাখতে সাময়িক ভাবে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পুনেতে এই ভাড়া বৃদ্ধি ইতিমধ্যে হয়ে গেছে। অন্য জায়গায় ধাপে ধাপে প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধি করে পরিস্থিতির উপর নজর রাখতে চলেছে রেল কর্তৃপক্ষ।
The post ভিড় এড়াতে নতুন সিদ্ধান্ত, প্ল্যাটফর্ম ভাড়া ৫০ টাকা করতে চলেছে রেল appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/323W5bv

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন