নতুন ৭টি রুটে ছুটবে বুলেট ট্রেন, জমি অধিগ্রহণ শুরু করলো এনএইচএআই - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

নতুন ৭টি রুটে ছুটবে বুলেট ট্রেন, জমি অধিগ্রহণ শুরু করলো এনএইচএআই


খুব শীঘ্রই ৭ টি নতুন রুটে দ্রুতগতির বুলেট ট্রেন চালু করতে চলেছে কেন্দ্র। প্রকল্পের কাজ ত্বরান্বিত করতে অতিরিক্ত জমি অধিগ্রহণ শুরু করেছে ভারতের জাতীয় হাইওয়ে কর্তৃপক্ষ (এনএইচএআই)। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, গ্রিনফিল্ড এক্সপ্রেসওয়ে বরাবর হাই-স্পিড ট্রেনের ট্র্যাক গড়ে তোলার জন্য খুব শীঘ্রই জমি অধিগ্রহণ শুরু করবে এনএইচএআই। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করীর নেতৃত্বে মন্ত্রীসভার একদল সদস্য পরিকাঠামো গড়ে তুলতে অতিরিক্ত জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নেয়।
ইনফ্রা সেক্টর গ্রুপ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, বুলেট ট্রেন চালানোর জন্য লাইন তৈরির কাজে জমি অধিগ্রহণের দায়িত্ব নেবে এনএইচএআই। এই প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যেতে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। ৪ সদস্যের এই টাস্ক ফোর্স জমি অধিগ্রহণ ও ব্যয় সংক্রান্ত বিষয়গুলো খতিয়ে দেখছিল। উল্লেখ্য যে, ভারতীয় রেল দেশের ৭ টি হাই-স্পিড রেল রুটের ব্লুপ্রিন্ট তৈরি করেছে।
এই ৭ টি হাই-স্পিড রেল করিডোর হ’ল দিল্লি থেকে বারাণসী হয়ে নয়ডা, আগ্রা ও লখনউ; পাটনা হয়ে হাওড়া থেকে বারাণসী; জয়পুর ও উদয়পুর হয়ে দিল্লি থেকে আহমেদাবাদ; চণ্ডীগড়, লুধিয়ানা ও জলন্ধর হয়ে দিল্লি থেকে অমৃতসর; নাসিক থেকে মুম্বাই হয়ে নাগপুর; মুম্বই থেকে পুনে হয়ে হায়দরাবাদ এবং চেন্নাই থেকে মাইসোর হয়ে বেঙ্গালুরু।
The post নতুন ৭টি রুটে ছুটবে বুলেট ট্রেন, জমি অধিগ্রহণ শুরু করলো এনএইচএআই appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/316DAm6

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন