রেশন কার্ড বা ফুড কুপন থাকলেই দিতে হবে রেশন, ডিলারদের কড়া নির্দেশ রাজ্যের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৬ এপ্রিল, ২০২০

রেশন কার্ড বা ফুড কুপন থাকলেই দিতে হবে রেশন, ডিলারদের কড়া নির্দেশ রাজ্যের


লকডাউন চলাকালীন রেশন বন্টন নিয়ে ডিলারদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কোথাও সবাই রেশন পাচ্ছে না তো কোথাও ওজনে কম দেওয়ার অভিযোগ উঠছে। রয়েছে মাঝপথে রেশন সামগ্রী পাচার করে দেওয়ার মতো গুরুতর অভিযোগও। এর মাঝে সরকারের ঘোষণা মতো সাধারণ মানুষ রেশন না পাওয়ায় ক্ষুব্ধ অনেকেই। ডিজিটাল কার্ড না থাকায় রেশন না পেয়েও ক্ষিপ্ত বহু মানুষ। তাই মানুষের ক্ষোভ প্রশমনে এবার এগিয়ে এল রাজ্য সরকার।
এ বিষয়ে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তিনি ডিলারদের স্পষ্ট জানিয়ে দেন, লকডাউন চলাকালীন রেশন কার্ড বা ফুড কুপন থাকলেই রেশন দিতে হবে। এই সংকটময় পরিস্থিতিতে নির্দিষ্ট নিয়ম মেনে চাল ও গম দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এই নির্দেশ অমান্য করে কোন ডিলার যদি রেশন সামগ্রী দিতে অস্বীকার করে তাহলে বিষয়টি প্রশাসনের গোচরে আনার পরামর্শও দেন জনগণকে।

এ প্রসঙ্গে তিনি আরও জানান, মোট ১৬ লক্ষ মানুষ আরকেএসওয়াই-১ রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন। যাদের কাছে রয়েছে তারা নির্দিষ্ট স্কেল অনুসারে ৫ কেজি করে চাল ও গম পাবেন। অন্যরা ফুড কুপন সংগ্রহ করে রেশন সামগ্রী সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন পুরমন্ত্রী। প্রসঙ্গত, ১ এপ্রিল থেকে বিনামূল্যে রেশন সামগ্রী বিতরণ শুরু করেছে রাজ্য সরকার।
The post রেশন কার্ড বা ফুড কুপন থাকলেই দিতে হবে রেশন, ডিলারদের কড়া নির্দেশ রাজ্যের appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/2V8s9aP