মাত্র ৫ টাকায় পেটভর্তি ডিম ভাত, আবারো ‘মা ক্যান্টিন’ চালু করল এই পুরসভা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ৭ আগস্ট, ২০২১

মাত্র ৫ টাকায় পেটভর্তি ডিম ভাত, আবারো ‘মা ক্যান্টিন’ চালু করল এই পুরসভা

লকডাউনে পশ্চিমবঙ্গের অনেকের কাজ চলে গেছে। অনেকে এখন বাড়িতে বসে আছেন সমস্ত কাজ হারিয়ে। শ্রমিকদের ক্ষেত্রে এই সমস্যাটা অত্যন্ত বড় হয়ে উঠেছে কিছুদিনের মধ্যেই। সব থেকে বেহাল অবস্থা বলতে গেলে এই শ্রমিক শ্রেণীর। এবারে এই শ্রমিক শ্রেণীর কষ্ট কিছুটা লাঘব করার জন্য এগিয়ে এলো হলদিয়া পৌরসভা। হলদিয়া পৌরসভায় চালু করে দেওয়া হয়েছে মা ক্যান্টিন পরিষেবা।

বর্তমানে এই মা ক্যান্টিন থেকে সমস্ত শ্রমিক মাত্র পাঁচ টাকার বিনিময় ডিম ভাত খেতে পারবেন। শুক্রবার থেকে হলদিয়া পৌরসভায় এই নিয়ম কার্যকর শুরু হয়ে গেছে। গরিব এবং শ্রমজীবী মানুষদের জন্য পরিষেবা চালু করা হয়েছে। মাত্র ৫ টাকায় ডাল সবজি এবং ডিম সব কিছুই পেয়ে যাবেন গরিব এবং শ্রমজীবী মানুষেরা। মহিলাদের দ্বারা এই ক্যান্টিন চালানো হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবারে ক্যান্টিন উদ্বোধন হয়ে গেল যে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন মহকুমা শাসক লক্ষণ পেরুমল, হলদিয়া পুরসভার পুরপ্রধান সুধাংশু শেখর মন্ডল এবং হলদিয়া পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল আজগর আলী। যদিও এরকম একটি ক্যান্টিন তৈরি করা কে কটাক্ষ করেছে ভারতীয় জনতা পার্টি।

হলদিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে চালু করা হয়েছে এই ক্যান্টিন। প্রত্যেক দিন সকালবেলা ৭টা থেকে ১০টা এর মধ্যেই টিকিট কেটে ফেলতে হবে। খাবার পাওয়া যাবে বেলা ১২টা থেকে ৩ টে পর্যন্ত। ক্যান্টিন খোলার প্রথম দিনেই প্রায় তিনশোর বেশি মানুষ খাবার খেয়েছেন এই ক্যান্টিন থেকে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3fGEqy8

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন