Upper Primary Jobs: ইন্টারভিউ চলবে কিন্তু নিয়োগ হবে না, হাইকোর্টের নির্দেশে বিপাকে স্কুল সার্ভিস কমিশন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

Upper Primary Jobs: ইন্টারভিউ চলবে কিন্তু নিয়োগ হবে না, হাইকোর্টের নির্দেশে বিপাকে স্কুল সার্ভিস কমিশন

উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় আবারো শিথিলতা জারি করল কলকাতা হাইকোর্ট। এদিন একটি অন্তর্বর্তী আদেশে কলকাতা হাইকোর্টে তরফ থেকে জানিয়ে দেওয়া হল ইন্টারভিউ প্রক্রিয়া চলবে কিন্তু এখনই কাউকে নিয়োগ করতে পারবেনা স্কুল সার্ভিস কমিশন। এর ফলে ডিভিশন বেঞ্ছের এই নির্দেশ অনুসারে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া আরো বেশকিছু শ্লথ হয়ে গেল।

এদিন হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হলো। নতুন ডিভিশন বেঞ্চে তরফ থেকে জানানো হলো, আদালতের সিঙ্গেল বেঞ্চের নির্দেশ অনুসারে ইন্টারভিউ প্রক্রিয়া চালু রাখতে পারবে স্কুল সার্ভিস কমিশন কিন্তু ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করার পরে একটি মেধা তালিকা পেশ করতে হবে। সেই মেধা তালিকা আদালতের কাছে পেশ করতে হতে পারে। আদালতের পরবর্তী আদেশ না আসা পর্যন্ত কাউকে নিয়োগ করতে পারবেনা স্কুল সার্ভিস কমিশন। কাউকে কোন নিয়োগপত্র দেওয়া যাবে না বলে ঘোষণা করে দেওয়া হয়েছে আদালতে তরফ থেকে।

অন্যদিকে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ একটি নতুন নির্দেশ জারি করেছেযেখানে বলা হয়েছে কমিশনের কাছে একটি তথ্যভান্ডার থাকবে যেখানে প্রার্থীদের নম্বর এবং ইন্টারভিউ এর নম্বর থাকবে। আদালতকে ওই তথ্যভান্ডার পরবর্তীকালে জমা দিতে হতে পারে বলে জানানো হয়েছে। হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ অনুযায়ী প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু করার অনুমতি পেয়েছিল স্কুল সার্ভিস কমিশন।

কিন্তু কোর্টের সেই আদেশকে চ্যালেঞ্জ করে আবার ডিভিশন বেঞ্চে যায় চাকরিপ্রার্থীদের একাংশ। সিঙ্গল বেঞ্চের সেই আদেশকে কিছুটা পরিবর্তন করে নতুন রায় দিল ডিভিশন বেঞ্চ। এবার দেখা যাক, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ প্রক্রিয়া কবে থেকে ঠিক চালু হয়।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3ixCnwW

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন