Local Train: দৈনিক টিকিট কেটে ওঠা যাবে লোকাল ট্রেনে, নতুন নিয়ম পূর্ব রেলওয়ের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

Local Train: দৈনিক টিকিট কেটে ওঠা যাবে লোকাল ট্রেনে, নতুন নিয়ম পূর্ব রেলওয়ের

নতুন নির্দেশ পূর্ব রেলের। এবার থেকে দৈনিক টিকিট কেটে লোকাল ট্রেনে উঠতে পারবেন জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত সমস্ত কর্মীরা। পরীক্ষামূলক ভাবে আপাতত পূর্ব রেলওয়ের শিয়ালদা শাখায় এই পরিষেবা চালু করা হয়েছে। রেল সূত্রে খবর পরবর্তীকালে অন্যান্য স্টেশনেও এই পরিষেবা চালু করা হবে খুব শীঘ্রই।

রেল সূত্রে জানা যাচ্ছে, এতদিন পর্যন্ত জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত কর্মীদের নির্দিষ্ট নথি দেখিয়ে লোকাল ট্রেনের মাসিক টিকিট কাটতে পারছিলেন। তবে এবার থেকে ওই একই নথি থেকে লোকাল ট্রেনের দৈনিক টিকিট কাটতে পারবেন তারা। ভারতে এবং পশ্চিমবঙ্গে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ এর প্রভাব শুরু হওয়ার পর থেকে লোকাল ট্রেন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। এখনো পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা চালু করা হয়নি রাজ্য সরকারের তরফ থেকে। কিন্তু পূর্ব রেলওয়ে নিজেদের কর্মীদের জন্য স্পেশাল ট্রেন চালানো শুরু করেছিল।

বর্তমানে যেটুকু চলছে সেটুকু মূলত স্পেশাল ট্রেন এবং সেখানে সাধারণত জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত মানুষেরা ওঠার অনুমতি পান। তবে এতদিন পর্যন্ত ওই জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত কর্মীদের মাসিক টিকিট কাটার জন্য নির্দিষ্ট নথি দেখাতে হত। তবে এবারে সেই পদ্ধতি পরিবর্তন করেচে পূর্ব রেলওয়ে। জানানো হয়েছে এবার থেকেদৈনিক টিকিট কাটতে পারবেন জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত কর্মীরা।

যদিও জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত কর্মীরা একটি নির্দিষ্ট গন্তব্যের মধ্যে যাতায়াত না করার ফলে কিছু কিছু সমস্যার মধ্যে পড়ে ছিলেন। এই নিয়ে তারা পূর্ব রেলওয়ে দ্বারস্থ হন। দৈনিক টিকিট কাটতে পারলে তারা নির্দিষ্ট নথি দেখিয়ে প্রত্যেকদিনের যাত্রাপথের টিকিট আলাদা আলাদা ভাবে কাটতে পারবেন। সেই আবেদনে সাড়া দিয়ে এবারে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের সুবিধার্থে নতুন নিয়ম জারি করল পূর্ব রেলওয়ে। আপাতত শিয়ালদা স্টেশনে এই পরিষেবা কার্যকরী হয়েছে। সূত্রের খবর আগামী কিছুদিনের মধ্যে পশ্চিমবঙ্গের অন্যান্য সমস্ত স্টেশনে এই পরিষেবা চালু করে দেবে পূর্ব রেলওয়ে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3rluM8K

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন