পশ্চিমবঙ্গে আবারো নিম্নচাপের ভ্রুকুটি, আবারো বৃষ্টিতে ভিজবে এইসব জেলা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৫ জুলাই, ২০২১

পশ্চিমবঙ্গে আবারো নিম্নচাপের ভ্রুকুটি, আবারো বৃষ্টিতে ভিজবে এইসব জেলা

এতদিন টানা বৃষ্টির পরে আবারো পশ্চিমবঙ্গের জন্য নিম্নচাপের ভ্রুকুটি। সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকে আবারও রাজ্যে বৃষ্টি হতে পারে। বুধবার থেকে রাজ্যে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও একই রকম আবহাওয়া থাকবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। বেশ কয়েকদিনের বৃষ্টিপাতের পর আজ সকালে রোদের মুখ দেখে ছিল পশ্চিমবঙ্গ। কিন্তু আবারও বিকেলের পর থেকে আকাশের মুখ ভার হওয়ায় চিন্তায় রাজ্যবাসী।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তর বঙ্গোপসাগরে বুধবার থেকে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে এবং যার কারণে দক্ষিণবঙ্গের বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। অন্যদিকে রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। মঙ্গলবার থেকে কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া এবং হুগলি জেলায় দুই পশলা বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে হাওয়া অফিসের তরফ থেকে।

ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে কলকাতা, হাওড়া, হুগলি এবং পূর্ব বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতে সর্তকতা জারি করা হয়েছে। বুধবার এবং বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি হতে চলেছে এ সমস্ত জেলায়। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এছাড়াও সর্তকতা জারি করা হয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং নদীয়া জেলায়। শুক্রবার ভারী বৃষ্টি হবে পশ্চিমের বেশকিছু জেলায়। বাঁকুড়া, পুরুলিয়া থেকে শুরু করে পশ্চিম বর্ধমানে বাড়ি থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। পাশাপাশি এবার উত্তরবঙ্গের একেবারে উত্তরের পাঁচটি জেলায় দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা মঙ্গলবার থেকে।

বৃষ্টির প্রভাবে নদীর জলস্তর বাড়তে পারে বলে আশঙ্কা করছেন হাওয়া অফিসের আধিকারিকরা। কলকাতা এবং বিভিন্ন পুরসভা এলাকার বেশ কিছু অঞ্চল জলমগ্ন হয়ে যাবার সম্ভাবনা থাকছে। গত সপ্তাহে নিম্নচাপের কারণে বাংলায় বেশ কয়েক পশলা বৃষ্টিপাত হয়েছে। কলকাতা ছাড়া অন্যান্য জেলার বেশ কিছু এলাকা জলে ডুবে যাবার সম্ভাবনা থাকছে। এই সপ্তাহ থেকেই বেশ জমিয়ে ব্যাটিং করতে শুরু করেছে আবারো বৃষ্টিপাত। বুধবার এবং বৃহস্পতিবার আবারো বৃষ্টির পূর্বাভাসে আশঙ্কার মেঘ বঙ্গবাসীর কপালে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3kPWKIJ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন