কেন্দ্রের পরে একই পথে হাটছে রাজ্য, একধাক্কায় ১১% বাড়ছে মহার্ঘ ভাতা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৫ জুলাই, ২০২১

কেন্দ্রের পরে একই পথে হাটছে রাজ্য, একধাক্কায় ১১% বাড়ছে মহার্ঘ ভাতা

রাজ্য সরকারি কর্মীদের জন্য এবারে আরো খুশির খবর। হরিয়ানা সরকারের কর্মীদের জন্য সুখবর। শনিবার হরিয়ানা সরকারের কর্মীদের জন্য জন্য মহার্ঘ্য ভাতা ১৭ শতাংশ থেকে বাড়িয়ে ২৮ শতাংশ করে দেওয়া হচ্ছে। ১ জুলাই থেকে কার্যকর হতে চলেছে এই নতুন নিয়ম। মহার্ঘ্যভাতা বেড়েছে পেনশনভোগীদের। যদিও গত বছর পয়লা জানুয়ারি এবং পহেলা জুলাই ও চলতি বছরের পয়লা জানুয়ারি বাড়িয়ে দেওয়া হয়েছে।

এবারে সর্বমোট ১১ শতাংশ মহার্ঘ্য ভাতা করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে হরিয়ানা সরকারের তরফ থেকে। হরিয়ানা সরকারের তরফ থেকে একজন মুখপাত্র জানিয়েছেন এই সিদ্ধান্তের ফলে রাজ্য সরকারের ২.৮৫ লক্ষ কর্মচারী লাভবান হবেন এবং সুবিধা পাবেন ২.৬২ লক্ষ পেনশনভোগী। প্রতিমাসে রাজ্যের কোষাগারে বাড়তি ২১০ কোটি টাকা ঢুকবে বলে জানানো হয়েছে।

মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে যদি কোন রাজ্য সরকারি কর্মচারী মাসে কুড়ি হাজার টাকা বেতন পান তাহলে জুলাই মাস থেকে তিনি পাবেন ৫৬০০ টাকা ডিয়ারনেস অ্যালায়েন্স। মহার্ঘ ভাতা বৃদ্ধি পাবে ২২০০ টাকা।

দীর্ঘ প্রতীক্ষার পর বহুদিন পরে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি পাচ্ছে। শুধুমাত্র ডিএ নয়, অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য বৃদ্ধি পেয়েছে ডিআর। চলতি বছরের জুলাই থেকে এরা ২৮ শতাংশ মহার্ঘ ভাতা পাবেন, যা এতদিন পর্যন্ত ছিল ১৭ শতাংশ। তিনবার মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে এখন ১১ শতাংশ বৃদ্ধির করে হলো ২৮ শতাংশ।



from দেশ – Bharat Barta https://ift.tt/3kVaWjI

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন