Weather Report: সকাল থেকেই মেঘলা আকাশ, টানা কয়েকদিন বাংলায় এইসব জেলায় ঝেঁপে বৃষ্টি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩১ মে, ২০২১

Weather Report: সকাল থেকেই মেঘলা আকাশ, টানা কয়েকদিন বাংলায় এইসব জেলায় ঝেঁপে বৃষ্টি

ঘূর্ণিঝড় যশ চলে যাওয়ার পরে হঠাৎ করেই দক্ষিণবঙ্গের তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছিল। তার সঙ্গে চলে এসেছিল গুমোট গরম এবং একটা অদ্ভুত ঘর্মাক্ত পরিবেশ। এই পরিবেশ রবিবার রাত পর্যন্ত স্থায়ী হলেও সোমবার ভোর হতে না হতেই বৃষ্টিতে ভিজল শহর কলকাতা। শুধু কলকাতা নয়, কলকাতা লাগোয়া অন্যান্য জায়গাতেও বৃষ্টিপাত হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১ থেকে ২ ঘন্টার মধ্যে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় জেবে বৃষ্টি আসার সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবার থেকে আগামী বেশ কয়েক দিন এরকম ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পুরুলিয়া, ঝারগ্রাম, দুই মেদিনীপুর, তুই বর্ধমান, হুগলি, বাঁকুড়া, বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলছে ৩৫ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী সেলসিয়াস। তবে শুধুমাত্র যে বৃষ্টিপাত দক্ষিণবঙ্গে হবে তা কিন্তু নয়। যশ ঘূর্ণিঝড় বর্তমান অবস্থান করছে বিহার এবং উত্তর প্রদেশের সংযোগস্থলে একটি নিম্নচাপের আকারে। ওই নিম্নচাপের ফলে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অর্থাৎ একথা স্পষ্ট, সোমবার থেকে সারা পশ্চিমবঙ্গ বৃষ্টিতে ভিজতে চলেছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3yRA3bu

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন