Cyclone Yaas : প্রবল গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’, ৭৪টি দূরপাল্লার ট্রেন বাতিল করল রেল - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২২ মে, ২০২১

Cyclone Yaas : প্রবল গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’, ৭৪টি দূরপাল্লার ট্রেন বাতিল করল রেল

সাইক্লোন ‘যশ’-র ভয়েই এখন প্রায় কাঁটা হয়ে আছেন সাধারণ মানুষ থেকে সরকারের ক্ষমতাশালী সকলেই। আগামী বুধবার পশ্চিমবঙ্গে উপকূলে আসছে এই ভয়াল ভয়ংকর ঘূর্ণিঝড়। তার আগেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলার উপকূলবর্তী মোকাবিলা বাহিনী। বিভিন্ন বিপজ্জনক জায়গায় পৌঁছে গেছে কেন্দ্রীয় বাহিনীর একের পর এক দল। শুরু হয়েছে বিপন্নদের বাঁচানোর পালা।

আর এবারে এই ঝড়ের কারণে বেশ সতর্ক আছেন ভারতীয় পূর্ব রেলওয়ে। সম্প্রতি একটি নোটিশ জারি করে তারা জানিয়ে দিয়েছে তারা এবারে পূর্ব রেলওয়ের একাধিক স্টেশনে এবং একাধিক লাইনের ট্রেন বাতিল করছে। এমনিতেই করোনা ভাইরাসের কারণে যাত্রী সংখ্যা কম, তারপর আবার এই ঘূর্ণিঝড়, দুটি কারণের ফলপ্রসূ এই ট্রেন বাতিলের সিদ্ধান্ত। হাওড়া- চেন্নাই মেইন লাইনের সব ট্রেন বাতিল, সঙ্গে আবার বাতিল আছে পুরী থেকে হাওড়াগামী সমস্ত ট্রেন।

২৫ মে, ২৬ মে এবং ২৭ মে এই ট্রেন বাতিল রাখছে পূর্ব রেল। শালিমার স্টেশন থেকে ছাড়ে এমন ১৩ টি দূরপাল্লার ট্রেনের নামও আছে এই তালিকায়। ভারতীয় রেলের পূর্ব শাখায় এই ঝড়ের দুষ্প্রভাব পড়বে, তাই আগে থেকেই ব্যবস্থাপনা গ্রহণ করে ট্রেন বাতিলের সিদ্ধান্ত রেলের।

তাছাড়াও যে ট্রেন ইস্ট কোস্ট বা পূর্ব উপকূলের ওপর দিয়ে দক্ষিণের দিকে যায় সেসব ট্রেনও বাতিলের তালিকায় আছে। পূর্ব রেলওয়ে পষ্টাপষ্টি জানিয়ে দিয়েছে, পুরী, ভুবনেশ্বর এবং দিঘা এই তিনটি জায়গার ওপর দিয়ে যে সমস্ত ট্রেন পাস করে সেসব ট্রেন বাতিল থাকবে, যতক্ষণ না পরিস্থিতি স্বাভাবিক হয়। প্রয়োজনে এই ৩ দিনের মেয়াদ বাড়তেও পারে বলে জানিয়েছেন রেলের বেশ কিছু আধিকারিক।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/346KgTj

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন