কয়েক মিনিটের জন্য অক্সিজেন নেই, প্রাণ গেল ১১ মুমূর্ষু করোনা রোগীর - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১১ মে, ২০২১

কয়েক মিনিটের জন্য অক্সিজেন নেই, প্রাণ গেল ১১ মুমূর্ষু করোনা রোগীর

করোনা ভাইরাস সংক্রমন লাফিয়ে বাড়ছে ভারতের বুকে। গতবছরের সংক্রমনের ভয়ংকরতা ছাপিয়ে গেছে চলতি বছরের সংক্রমণ। বছরের প্রথম দিকে করোনার প্রকোপ অনেকটা কমে গেলেও এপ্রিল মাসের শুরু থেকে প্রায় লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এখন দৈনিক ৪ লাখের কাছাকাছি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এই দ্বিতীয় ঢেউতে বেসামাল দেশের স্বাস্থ্যব্যবস্থা। কোথাও রোগীরা বেড পাচ্ছে না তো আবার কোথাও হাসপাতালে অক্সিজেনের অভাব। এই অক্সিজেনের অভাবে দ্বিতীয় ঢেউতে অনেক রোগীর মৃত্যু ঘটেছে। আবারো গতকাল অক্সিজেনের অভাবে তিরুপতির SVRR সরকার জেনারেল হাসপাতালে ১১ জন রোগীর মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, গত কাল অর্থাৎ সোমবার ওই হাসপাতালে মাত্র কয়েক মিনিটের জন্য অক্সিজেন সরবরাহ বিঘ্নিত ছিল। আর সেই কয়েক মিনিটের ব্যবধান কেড়ে নিয়েছে ১১ মুমূর্ষু করোনা রোগীর প্রাণ। হাসপাতাল কর্তৃপক্ষ এখনো অব্দি মৃতের সংখ্যা জানায়নি। তবে মৃত রোগীদের পরিবার দাবি করেছে যে ওই হাসপাতালে কমপক্ষে ২৫ মিনিট অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। জানা গিয়েছে হাসপাতালের ১০ হাজার লিটারের অক্সিজেন ট্যাংক খালি হয়ে গেছিল। সেই ট্যাংক ভরা হচ্ছিল। কিন্তু সেই মাঝের সময়ের মধ্যেই অক্সিজেন সরবরাহ না পেয়ে বিপত্তি ঘটে গেল।

ঘটনার খবর পেয়ে গতকাল এলাকার জেলাশাসক এম হরিনারায়ন হাসপাতালে যান। সেখানে তিনি অক্সিজেন সরবরাহে কোন কারচুপি হচ্ছে নাকি তা তদন্ত করার নির্দেশ দিয়েছেন। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এস জগনমোহন রেড্ডি। সমস্ত হাসপাতালে আছে অক্সিজেন সরবরাহ যাতে ঠিকঠাক থাকে তার নির্দেশ দিয়েছেন তিনি।



from দেশ – Bharat Barta https://ift.tt/2Q7Y0Kh

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন