নারদ মামলায় পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ তৈরি কলকাতা হাইকোর্টের, শুনানি সোমবার - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ মে, ২০২১

নারদ মামলায় পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ তৈরি কলকাতা হাইকোর্টের, শুনানি সোমবার

গত সোমবার থেকে বঙ্গ রাজনীতিতে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে নারদ মামলা। সেদিন কলকাতা হাইকোর্টের নির্দেশে ৪ হেভিওয়েট নেতা অর্থাৎ ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চ্যাটার্জিকে বুধবার পর্যন্ত জেল হেফাজত করা হয়। তারপর বুধবার দীর্ঘক্ষন সওয়াল-জবাবের পর গতকাল সিদ্ধান্ত জানানোর কথা ছিল। কিন্তু গতকাল হঠাৎ করেই শুনানি বাতিল হয়ে যায়। তবে আজ এই মামলার শুনানি হয়। শুনানিতে চার নেতার জামিন বা জেলের চূড়ান্ত নিদান জানা যায়নি।

আজকের শুনানিতে কলকাতা হাইকোর্টের দুই বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায় এবং রাজেশ বিন্দালের মধ্যে মতপার্থক্য সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে কলকাতা হাইকোর্ট চার নেতাকে গৃহবন্দি রাখার পরামর্শ দিয়েছেন। এরপর নারদ মামলায় আগামী শুনানি হবে সোমবার। তার জন্য পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন করবে কলকাতা হাইকোর্ট। জানা গিয়েছে, এই বৃহত্তর বেঞ্চের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল। এছাড়া অরিজিত বন্দ্যোপাধ্যায় ছাড়া বৃহত্তর বেঞ্চে থাকবেন বিচারপতি হরিশ ট্যান্ডন, বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়।

আগামী সোমবার কলকাতা হাইকোর্টে বৃহত্তর বেঞ্চ নারদ মামলার প্রধান অভিযুক্ত চার হেভিওয়েট নেতা অর্থাৎ ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চ্যাটার্জীর অন্তর্বর্তী জামিন দেওয়া যাবে নাকি সেই নিয়ে সিদ্ধান্ত নেবেন। ততদিন এই চার নেতাকে গৃহবন্দি অবস্থায় থাকতে হবে। এছাড়া এই মামলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক ও আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে যুক্ত করেছে সিবিআই।

তবে এর মধ্যে প্রশ্ন উঠছে যে চার নেতার অন্তর্বর্তী জামিনের সিদ্ধান্তের জন্য কি কলকাতা হাইকোর্ট পাঁচ বিচারপতির বেঞ্চ তৈরি করছে? তবে অভিজ্ঞ আইনজীবীরা মনে করছেন যে এই মামলায় সিবিআই মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী এবং এক সাংসদকে যোগ করার জন্য এই বৃহত্তর বেঞ্চ তৈরি করতে চাইছি। সিবিআই এই মামলাতে মুখ্যমন্ত্রীর নাম অন্তর্ভূক্ত করেছে কারণ তিনি গত সোমবার সিবিআই প্রধান দপ্তর নিজাম প্যালেস ভবনে ধর্না দিয়েছিলেন। আগামী সোমবার হেভিওয়েট চার নেতার গৃহবন্দি দশা কাটে নাকি এখন সেটাই দেখার।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3oHm1ob

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন