লকডাউনে কমছে সংক্রমণ! আরও এক সপ্তাহের লকডাউন ঘোষণা করল দিল্লি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ১৬ মে, ২০২১

লকডাউনে কমছে সংক্রমণ! আরও এক সপ্তাহের লকডাউন ঘোষণা করল দিল্লি

দেশজুড়ে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ রীতিমতো নাজেহাল করে দিয়েছে গোটা দেশবাসীকে। সংক্রমণ এবং মৃত্যুর গগনচুম্বী গ্রাফ দেশের ভবিষ্যৎ সম্বন্ধে উদ্বেগের সৃষ্টি করছে। গোটা দেশের মধ্যে বেশ সংকটজনক অবস্থায় ছিল রাজধানী দিল্লি। কিন্তু তারা প্রায় গত ১ মাস ধরে লকডাউন চালাচ্ছে। প্রথম দিল্লির আপ সরকার সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল এপ্রিলের ১৯ তারিখে প্রথম লকডাউন ঘোষণা করেছিলেন। তার পর তা বাড়িয়ে মে মাসের ১ তারিখ ও দ্বিতীয় পর্যায় মে মাসের ৯ তারিখে করা হয়। সেই লকডাউন চলার কথা ছিল আগামীকাল অর্থাৎ ১৭ মে সোমবার সকাল ৫ টা অব্দি। কিন্তু রাজ্যের পরিস্থিতি পর্যালোচনা করে কেজরিওয়াল সিদ্ধান্ত নিয়েছেন যে এই লকডাউন চলবে আরও ১ সপ্তাহ।

আজ অর্থাৎ রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাদের রাজ্যে লকডাউন আরও ১ সপ্তাহ বৃদ্ধি করে দিয়েছেন। তিনি এও জানিয়েছেন যে দিল্লি লকডাউনের সুফল পাচ্ছে। অনেকদিন পর দিল্লিতে করোনা পজিটিভ হওয়ার রেট ১১.৩২ শতাংশে নেমে এসেছে। রেকর্ড সৃষ্টি করে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন মাত্র ৬৪৩০ জন। চলতি মাসের মধ্যে এই দ্বিতীয়বারের জন্য ১০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ নেমেছে। তাই এই ইতিবাচক সময় কোনরকম ঝুঁকি নিতে চায় না কেজরিওয়াল সরকার।

অরবিন্দ কেজরিওয়াল আজ বলেছেন, “আমরা যদি না সাবধানতা অবলম্বন করি তাহলে আবার ভয়ংকর হয়ে উঠবে করোনা পরিস্থিতি। আজকে দৈনিক সংক্রমণ কমেছে বলে আগামীকাল কম থাকবে বলে কোন নিশ্চয়তা নেই। সংক্রমণ বৃদ্ধি পেলে আবারও সঙ্কটের মুখোমুখি হবে দিল্লি। আর দিল্লিবাসী কাউকে হারাতে চায় না। তাই করোনার বিরুদ্ধে লড়াই করতে আরও কিছুদিন রাজধানীতে লকডাউন থাকা প্রয়োজন।” তিনি আজকে ১ সপ্তাহ লকডাউন বাড়িয়ে দিয়েছেন অর্থাৎ আগামী ২৪ মে এর সকাল অব্দি রাজধানী দিল্লিতে জারি থাকবে আগেকার মতোই লকডাউন।

প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লির বিভিন্ন স্বনামধন্য চিকিৎসক এবং বিশেষজ্ঞ আগে থাকতেই সাবধান করে দিয়েছে যে এই মুহূর্তে লকডাউন তুলে নিলে করোনা কেস অনেক বৃদ্ধি পাবে যা সামলানো দুষ্কর হয়ে উঠতে পারে। তাই এখন সুযোগ নেওয়ার কোন দরকার নেই। কিছুদিন লকডাউন থাকলে সংক্রমণ হওয়ার আরো হ্রাস পাবে। সেইসাথে চিকিৎসকরা দিল্লিজুড়ে ভ্যাকসিনেশন প্রক্রিয়া দ্রুত করার আর্জি জানিয়েছেন।



from দেশ – Bharat Barta https://ift.tt/2RYCkkp

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন