লকডাউনের ১৫ দিন কি খোলা থাকবে মদের দোকান? কি জানালো রাজ্য সরকার - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ১৬ মে, ২০২১

লকডাউনের ১৫ দিন কি খোলা থাকবে মদের দোকান? কি জানালো রাজ্য সরকার

করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউতে রীতিমতো অসহায় হয়ে পড়ছে দেশবাসী। দৈনিক সংক্রমণের হার যেমন পাল্লা দিয়ে বাড়ছে ঠিক তেমন গগনচুম্বী রূপ নিয়েছে মৃত্যুহার। গোটা দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি বেহাল অবস্থা বাংলাতেও। তবে এই সংকট থেকে মুক্তি পেতে হঠাৎ করেই গতকাল রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে আজ অর্থাৎ ১৬ মে রবিবার থেকে ৩০ মে সন্ধ্যে ৬ টা অব্দি রাজ্যজুড়ে কার্যত লকডাউন থাকবে। হঠাৎ এই ঘোষণাতে দিশেহারা হয়ে পড়েছিল রাজ্যবাসী। একাধিক পরিযায়ী শ্রমিক গতকাল বিকেলে ধর্মতলা বাসস্ট্যান্ডে ভিড় জমিয়েছিল বাড়ি ফেরার জন্য।

আবার ঠিক অন্যদিকে কলকাতার একাধিক জায়গায় সুরাপ্রেমীদের লাইন দিতে দেখা গিয়েছিল মদের দোকানের সামনে। তাহলে এই ১৫ দিন কি বন্ধ থাকছে সমস্ত মদের দোকান? কি বলছে রাজ্য সরকার? আসলে গতকাল দুপুরে আলাপন বন্দ্যোপাধ্যায় বৈঠকের সময় স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে লকডাউনের দিনগুলি অর্থাৎ আগামী ১৫ দিন সম্পূর্ণ বন্ধ থাকবে মদের দোকানগুলি। এই ঘোষণা শুনেই সুরাপ্রেমীরা সমস্ত কাজ ফেলে দিয়ে গতকাল বিকেলেই বিভিন্ন মদের দোকানের সামনে লাইন দিয়েছিল। কিছু কিছু দোকানের সামনে সামাজিক দূরত্ববিধি ঘুচিয়ে ঘাড়ের উপর উঠে মদ কেনার ছবি সামনে এসেছে। কেউ কেউ আগামী ১৫ দিন বাড়িতে থাকার জন্য কার্টুন ভর্তি মদের বোতল কিনে নিয়েছে। এমনকি কিছু কিছু দোকানে মদ পাওয়ার জন্য ক্রেতাদের মধ্যে ধস্তাধস্তি অব্দি হয়েছে বলে জানা গিয়েছে।

তবে আজ থেকে দোকান বন্ধ থাকলেও অনলাইন পরিষেবা ও হোম ডেলিভারি পরিষেবাতে ছাড় দেওয়া হয়েছে। সেই অনুযায়ী অনলাইনে ইতিমধ্যেই বিভিন্ন ই-কমার্স সংস্থা মদ বিক্রি করে। সেক্ষেত্রে অনলাইনে অর্ডার দিয়ে মদ পেতে সুরাপ্রেমীদের কোন অসুবিধা হবে না। প্রসঙ্গত উল্লেখ্য, আজ থেকে বাংলায় বাস, ট্রেন, মেট্রো, ট্যাক্সি, অটো, ফেরি ইত্যাদি সমস্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। দরকার না হলে বাড়ি থেকে বেরোনো যাবে না। বাড়ি থেকে বেরোতেই লাগবে ই-পাস।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3tRRWmM

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন