বাংলার কৃষকদের টাকা বিলি করা বন্ধ করুন, প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন দিলীপ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ মে, ২০২১

বাংলার কৃষকদের টাকা বিলি করা বন্ধ করুন, প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন দিলীপ

কিষান সম্মান নিধি যোজনা নিয়ে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের মধ্যে বারংবার সংঘাত চলে আসছে। একবার কেন্দ্রীয় সরকার দাবি করছে কেন রাজ্য সরকার এই প্রকল্প চালু করছে না, আবার একবার রাজ্য সরকার দাবি করছে কেন্দ্রীয় সরকার কেন টাকা দিচ্ছে না। এই নিয়ে বিজেপি এবং তৃণমূল এর মধ্যে জোর তরজা থাকলেও, এবারে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পে কৃষকদের আর্থিক সাহায্য দেয়ার ক্ষেত্রে রাজ্যে দুর্নীতি হতে পারে বলে আশঙ্কা করছে রাজ্য বিজেপি।

সোনার বাংলার স্বপ্ন দেখালেও, কোন পশ্চিম বঙ্গের অধিবাসী এই স্বপ্ন দেখতে চাইনি। বরং এবারের নির্বাচনে ২০০ এর বেশি আসন নিয়ে রেকর্ড তৈরি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই মমতা কিষান সম্মান নিধি প্রকল্প চালু করার ছাড়পত্র দিয়েছেন। কিন্তু দিলীপ ঘোষের এহেন মন্তব্যের পর আবার তৈরি হয়েছে বিতর্ক। শুধু তাই নয় সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে আপাতত বাংলার কৃষকদের পরবর্তী কিস্তির টাকা দেওয়া বন্ধ করার আর্জি জানালেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ বৃহস্পতিবার নরেন্দ্র মোদি কে একটি চিঠি পাঠিয়েছেন যে চিঠিতে দুর্নীতির কথা তিনি ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগ নেওয়ায় চলতি মাসে রাজ্যে এই প্রকল্প চালু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই কৃষকেরা প্রথম দফার টাকা পেয়ে গিয়েছেন। অনেক কৃষক ইতিমধ্যেই এই প্রকল্পের নাম লিখিয়েছেন। ২৩ লক্ষ কৃষক নির্দিষ্ট পোর্টালে আবেদন করেছেন কিন্তু মাত্র সাত লক্ষ কৃষক টাকা পেয়েছেন।

এই নিয়ে দিলীপ ঘোষ দাবি করেছেন তাদের টাকা দেওয়ার জন্য রাজ্য সরকার কোন রকম পদক্ষেপ গ্রহণ করেনি। যদিও দিলীপ ঘোষ এই কথাটি কোন প্রমাণ ছাড়াই বলেছেন। দিলিপের আরজি, রাজ্যের পাঠানো কৃষকদের তালিকা যেন ভালো করে পরীক্ষা করা হয় এবং কেন্দ্রীয় সরকার যেন পরের দফার টাকা দেওয়ার আগে সবকিছু ঠিক করে দেখে নেয়।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3yBqPAj

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন