সুখবর! দীপাবলীর আগে রাজ্যে একদিনে করোনাজযীর সংখ্যা চার হাজারের উপরে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

সুখবর! দীপাবলীর আগে রাজ্যে একদিনে করোনাজযীর সংখ্যা চার হাজারের উপরে

কলকাতা: রাজ্যে পুজোর আগে থেকেই করোনা পরিস্থিতি উদ্বেগজনক ছিল। সেই ধারা একইভাবে পুজোতেও অব্যাহত থাকতে দেখা যায়। কিন্তু পুজো শেষ হতেই বেশ খানিকটা বদল ঘটে রাজ্যের করোনা চিত্রের। রাজ্যে কমে করোনার দৈনিক সংক্রমণ। এমনকি বাড়ে সুস্থতার হার। এমনকি দৈনিক সংক্রমণের সংখ্যার থেকে বাড়ে সুস্থতার সংখ্যা। আর এবার রাজ্যে পালিত হতে চলেছে আলোর উৎসব দীপাবলি। তার আগে রাজ্যে ফের দৈনিক সংক্রমণ থেকে করোনাজয়ীর সংখ্যা বেশি হল। গত ২৪ ঘন্টায় রাজ্যে চার হাজারের ওপরে গিয়েছে করোনাজয়ীর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সুস্থ হয়েছে ৪,৩৯৬ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে সুস্থ রোগীর সংখ্যা ৩,৬৭,৮৫০। সুস্থতার হার ৮৯.৮৯ শতাংশ। গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩,৯০৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হযেছে মোট ৪,০৯,২২১ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হযেছে ৫৬ জনের। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছে ৭,৩৫০ জন।

তবে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় সংক্রমণ কমার তেমন কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। তার ওপর আগামিকাল, বুধবার থেকে চলবে লোকাল ট্রেন। এর ফলে এই দুই জেলায় সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হযেছে ৮৬১ জন। মৃত্যু হল ১৩ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত কলকাতায় করোনায় প্রাণ হারিয়েছে ২,৩৩৬ জন।

অন্যদিকে, এখনও পর্যন্ত উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছে ৮৩,৮৬১ জন। মৃত্যু হয়েছে ১৬৯৭ জনের। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হযেছে ৮৫২ জন ও মৃত ১৪ জন।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/32tTVCV

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন