JEE এবং NEET পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিতে চলেছে ওড়িশা সরকার - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

JEE এবং NEET পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিতে চলেছে ওড়িশা সরকার

ওড়িশা : সম্প্রতি কেন্দ্রীয় সরকার ঠিক করেছিলেন যে আগামী মাসেই হবে JEE এবং NEET এর পরীক্ষা। সারা দেশজুড়ে পরীক্ষা না দেওয়ার দাবিতে পরীক্ষার্থী থেকে শুরু করে অভিভাবকগণ সকলে সরব হয়েছেন। কিন্তু বিরোধীদের কথায় পাত্তা না দিয়ে জয়েন্ট এবং মেডিকেল পড়ে প্রবেশিকা পরীক্ষা নির্ধারিত দিনে হবে বলে ঘোষণা করেছে কেন্দ্র। এর মধ্যে বহু রাজ্যে অতিরিক্ত বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য আসাম এবং উড়িষ্যার অবস্থা খুবই খারাপ। বন্যা পরিস্থিতির জন্য পরীক্ষার্থীদের যাতে পরীক্ষা হলে গিয়ে পরীক্ষা দিতে কোন

রকম সমস্যা না হয়, সেই কারণে পরীক্ষার্থীদের জন্য যাতায়াত এবং থাকার ব্যবস্থা করে দিয়েছে ওড়িশা সরকার। উড়িষ্যা সরকারের মুখ্য সচিব এ কে ত্রিপাঠী এই বিষয়ে ঘোষণা করে বলেন যে, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জয়েন্ট এবং নিট পরীক্ষা র ব্যবস্থা করেছে সরকার।এই অবস্থায় রাজ্যের করণা সংক্রমণ এবং বন্যা পরিস্থিতির কথা মাথায় রেখে ওড়িশা সরকার সিদ্ধান্ত নিয়েছে যে প্রত্যেক পরীক্ষার্থীদের বিনামূল্যে যাতায়াত এবং থাকার ব্যবস্থা করে দেওয়া হবে।

ভুবেনেশ্বরের কটক শহর ওড়িশা রাজ্যের ৭টি শহরের ২৬ টি কেন্দ্রে প্রায় ৩৭ হাজার পরীক্ষার্থী চলতি বছরে পরীক্ষায় বসছে। তাদের সকলের জন্য এই বন্দোবস্ত করে দেয়া হবে বলে জানিয়েছেন ওড়িশা সরকার। উড়িষ্যা সরকারের মুখ্য সচিব ত্রিপাঠী আরও জানিয়েছেন যে, “সেপ্টেম্বর মাসে ১ এবং ৬ তারিখের মধ্যে জয়েন পরীক্ষা হবে।এই কারণে জেলা প্রশাসন পুলিশ এবং আঞ্চলিক পরিবহন আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে সমস্ত পরীক্ষার্থীদের বিনামূল্যে যাতায়াত এবং থাকার ব্যবস্থা করে দেওয়া হয়। চলতি মাসশেষ হবার আগেই নোডাল আইটিআই প্রিন্সিপালের কাছে গিয়ে নিজেদের তথ্য দিতে হবে পরীক্ষার্থীদের। সেই আবেদনের ওপর ভিত্তি করে তাদের সমস্ত ব্যবস্থা করে দেওয়া হবে সরকারের তরফ থেকে”।

পরীক্ষার দিনে পরীক্ষার্থীদের যাতায়াতের ক্ষেত্রে করাকরি কিছুটা কমানো হবে বলে জানানো হয়েছে ওড়িশার মুখ্য সচিব। পরীক্ষার্থীরা সব জায়গায় তাদের অ্যাডমিড কার্ড দেখালে যাতায়াত করতে পারবেন বিনামূল্যে। এডমিট কার্ড কি তাদের পাস হিসেবে মনে করে সরকারি বাসের ব্যবস্থা করে দেওয়া হবে।

সরকারি বাসে করে পরীক্ষা থেকে বিভিন্ন আইটিআই পলিটেকনিক ইন্সটিটিউট এবং ইঞ্জিনিয়ারিং কলেজের হোস্টেলে রাখা হবে। নির্দিষ্ট সময়ে তাদের পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।তবে এই সমস্ত সুবিধা পাওয়ার জন্য নিজেদের বাড়ি এবং পরীক্ষাকেন্দ্রে সমস্ত তথ্য সরকারকে জানাতে হবে পরীক্ষার্থীদের। দুই পরীক্ষার পরীক্ষার্থীদের জন্য এই ব্যবস্থা নিতে চলেছে পড়েছে সরকার।

The post JEE এবং NEET পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিতে চলেছে ওড়িশা সরকার appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3jogTBr

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন