বিভিন্ন জরুরি কাজে দীর্ঘ পথ পাড়ি দিতে বাধ্য করছে পর্ষদ, ক্ষোভ বাড়ছে প্রধান শিক্ষকদের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ২৪ আগস্ট, ২০২০

বিভিন্ন জরুরি কাজে দীর্ঘ পথ পাড়ি দিতে বাধ্য করছে পর্ষদ, ক্ষোভ বাড়ছে প্রধান শিক্ষকদের

নিউজ ডেস্ক: ট্রেন বন্ধ, তারউপর অন্যান্য গণপরিবহন ব্যবস্থা ভালো নয়। তার উপর ২০০-৩০০ কিলোমিটার বা তার বেশি পথও পাড়ি দিতে হচ্ছে অনেক স্কুলের প্রতিনিধিদের। মুর্শিদাবাদ থেকে সল্টলেক পাড়ি দিতে হচ্ছে বিভিন্ন কাজে। করোনা পরিস্থিতির মাঝে স্কুলের কর্মচারীদের মধ্যশিক্ষা পর্ষদের সদর কার্যালয়ে পাঠানোর জন্য রাজি করাতে গিয়ে কালঘাম ছুটছে প্রধান শিক্ষকদের। তাঁরা বিভিন্ন বায়নাক্কাও জুড়ে দিচ্ছেন। অনেকেই আবার, করোনার স্বাস্থ্যবিমা করে দেওয়ার দাবি তুলছেন। না হলে ঝুঁকি নিয়ে কলকাতায় যাওয়া যাবে না। শিক্ষাকর্মীদের নরমে-গরমে রাজি করাতে বাধ্য হচ্ছেন প্রধান শিক্ষকরা।

মাধ্যমিকের পরীক্ষার্থীদের উত্তরপত্র রিভিউ ও স্ক্রুটিনির আবেদন অনলাইনে জমা দেওয়া যায় না। আঞ্চলিক অফিসে গিয়ে সেগুলো জমা দিতে হবে। কাজটা খুবই জরুরি। দু’-একটি আবেদনের জন্য ২০০-৩০০ কিলোমিটার বা তার বেশি পথও পাড়ি দিতে হচ্ছে স্কুলের প্রতিনিধিদের। যেমন, মালদহের কোনো স্কুল হলে তাঁদের যেতে হবে শিলিগুড়ির আঞ্চলিক কার্যালয়ে।

প্রতীকী ছবি

এছাড়া মাধ্যমিকের রেজিস্ট্রেশনের চেক লিস্ট জমা দেওয়ার ঝক্কি রয়েছে। রেজিস্ট্রেশন ফর্মে কোনও ভুল থাকলে তা এই চেকলিস্ট জমা দিয়ে সংশোধন করা হয়। ১৮ আগস্ট থেকে ক্যাম্প অফিস করে সেটা জমা নেওয়ার কথা ছিল। কিন্তু ক্যাম্প অফিস বাতিল করে আঞ্চলিক অফিসে জমা দেওয়ার কথা জানিয়েছে পর্ষদ। রিভিউ-স্ক্রুটিনির আবেদন ও চেকলিস্ট জমা দেওয়ার চূড়ান্ত সময়সীমা ৩১ আগস্ট।

The post বিভিন্ন জরুরি কাজে দীর্ঘ পথ পাড়ি দিতে বাধ্য করছে পর্ষদ, ক্ষোভ বাড়ছে প্রধান শিক্ষকদের appeared first on বিশ্ব বার্তা.



from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/3j9RPOB

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন