কংগ্রেস আকাশে এখনো আঁধার, সভাপতির পদে বসা নিয়ে তুমুল জল্পনা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ২৪ আগস্ট, ২০২০

কংগ্রেস আকাশে এখনো আঁধার, সভাপতির পদে বসা নিয়ে তুমুল জল্পনা

নয়াদিল্লি: কিছুদিন ধরেই কংগ্রেসের দলীয় সমস্যা প্রকট হতে বসেছিলো। সমস্যা বেড়ে এতোটাই গুরুতর মোড় নেয় যে দল থেকে ইস্তফা দেওয়ার মতনও সিদ্ধান্ত নেন সনিয়া গান্ধী । সূত্রের খবর অনুযায়ী কংগ্রেস সভাপতির পদে নতুন কাউকে আনতে চান খোদ দলের লোকেরাই। শোনা গিয়েছিলো এই বৈঠকের মাধ্যমে নতুন সভাপতি বেছে নেওয়া হতে পারে।

লোকসভা ভোটের পর রাহুল গান্ধী সভাপতির দায়িত্ব থেকে সরে যান। আর সেই পদ থেকে রাহুল গান্ধী বিদায় নেওয়ার পর কংগ্রেস ওয়ার্কিং কমিটি সনিয়াকে এই দায়িত্ব সপে দেয়। কিন্তু এবার সেই পদ থেকেও সনিয়ারও সরে যাওয়ার অশনি সংকেত দেখা যাচ্ছে। শেষ পর্যন্ত জল কতদূর গড়াবে তা না বুঝলেও মোটামুটি একটা পরিস্কার আভাস মিলতে চলেছে শীঘ্রই।

দলের পূর্ণ সময়ের নেতৃত্ব এবং সংস্কারের দাবি জানিয়ে সনিয়া গান্ধীকে ২০ জন নেতাও চিঠি লেখেন। আর সেই চিঠির জেরে দল থেকে পদত্যাদ করার সিদ্ধান্ত নিয়েছেন সনিয়া। কিন্তু এতো ডামাডোলের মাঝেও নতুন সভাপতি কে হবেন তার আভাসও না মিললেও রাহুল গান্ধীকে ফের দলের সভাপতি করার ইঙ্গিত মিলেছে। এমনকি সনিয়া গান্ধীও জানান জেনারেল সেক্রেটারির যে দায়িত্ব তিনি সামলাতেন সেটিও তিনি চালিয়ে যাবেন। কিন্তু এতো কিছুর পরেও ফের সভাপতির ক্ষমতায় আসতে নারাজ রাহুল গান্ধী।

এতকিছুর মধ্যে আবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, ”যদি সনিয়াজি সভাপতিত্ব ছাড়ার বিষয়ে মনস্থির করেই ফেলেন, তাহলে রাহুল গান্ধী এগিয়ে এসে কংগ্রেসের হাল ধরুন।”
আর এই চরম পরিস্থিতিতে নতুন সভাপতি আসা না পর্যন্ত কোনোকিছুই সঠিক করে বলা সম্ভব হচ্ছে না।

The post কংগ্রেস আকাশে এখনো আঁধার, সভাপতির পদে বসা নিয়ে তুমুল জল্পনা appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3hpJs0P

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন