দিল্লি থেকে বাসে চেপে লন্ডন যাত্রা, ৭০ দিনের সফর, জানুন ভাড়া - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৩ আগস্ট, ২০২০

দিল্লি থেকে বাসে চেপে লন্ডন যাত্রা, ৭০ দিনের সফর, জানুন ভাড়া

বাসে চেপে ভ্রমণের অভিজ্ঞতা রয়েছে সকলেরই। কলকাতা থেকে বাসভ্রমণে দিঘা বা পুরী, এমনকি মাঝে মাঝে যাওয়া যায় বাংলাদেশেও। আরামদায়ক বাসের সুবিধা থাকলে এভাবে চষে ফেলা যায় অনেক দূরের রাস্তাই। তবে এবার আরও দীর্ঘ হচ্ছে বাসযাত্রা। দিল্লি থেকে লন্ডন দীর্ঘতম এই বাসযাত্রার সুযোগ পাবেন ভারতীয়রা। ভারতের মানুষকে এই যুগান্তকারী অভিজ্ঞতার সাক্ষী থাকার সুযোগ করে দিচ্ছে গুরগাঁয়ের এক ভ্রমণ সংস্থা। ইতিমধ্যে বাসের যাত্রাপথ ঠিক হয়ে গেছে বলে জানা গেছে। ওই ভ্রমণ সংস্থা সূত্রে জানা গেছে, বিশ্বের দীর্ঘতম বাসযাত্রা হবে এটি।

এই বাস ভ্রমণের উদ্যোক্তা গুরগাঁওয়ের পর্যটন সংস্থাটি ইনস্টাগ্রামে তাদের এই পরিকল্পনার কথা জানিয়েছে। ওই পর্যটন সংস্থা আগামী এক বছরের মধ্যেই এই বাসযাত্রার সময়সূচি স্থির করতে চলেছে। ২০ হাজার কিলোমিটার দীর্ঘ এই যাত্রাপথে মোট ১৮ টি দেশ অতিক্রম করবে বাসটি। যাত্রাপথটি সম্পূর্ণ করতে মোট ৭০ দিন সময় লাগবে।

এই ভ্রমণ সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়া যাবে সংস্থার ওয়েবসাইট www.bustolondon.in-এ। ২০২১ সালের মে মাসে শুরু হবে যাত্রা। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে, মায়ানমার দিয়ে শুরু হবে এই বাসযাত্রা। সেখানে একাধিক মনোরম প্যাগোডা, চেংড়ুতে জায়ান্ট পান্ডাদের দেখার পর চিনের গ্রেট ওয়াল দেখতে যাবেন পর্যটকরা। এরপর বুখারা, তাসখন্ড, উজবেকিস্তানের মত একাধিক ঐতিহাসিক শহর পেরিয়ে মস্কো, প্রাগ, ব্রাসেলসের মত শহর হয়ে ফ্রাংকফুর্ট পেরিয়ে লন্ডনে পৌঁছাবে বাসটি। ফেরার সময় ওই একই পথ ধরেই ভারতে ফিরবে তারা। সংস্থার তরফে ইতিমধ্যেই রুট ম্যাপের ছবিও প্রকাশ করা হয়েছে।

The post দিল্লি থেকে বাসে চেপে লন্ডন যাত্রা, ৭০ দিনের সফর, জানুন ভাড়া appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2Egs1S0

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন