চিনের সীমান্ত রক্ষা বাহিনী কখনওই প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরোয় না, দাবী চিনা বিদেশমন্ত্রকের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩১ আগস্ট, ২০২০

চিনের সীমান্ত রক্ষা বাহিনী কখনওই প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরোয় না, দাবী চিনা বিদেশমন্ত্রকের

বেজিং : প্রতিদিনই নতুন নতুন এক একটি ঘটনায় চিনের সাথে ভারতের সম্পর্ক এক ধাপ করে খারাপের দিকে এগোচ্ছে। চিন আর ভারতের সম্পর্ক এখন সবথেকে বড় সমস্যার কারণ হয়ে দাড়িয়েছে। এছাড়াও প্রতিবার নিজের দেশকে সুরক্ষিত রাখতে একাধিক পদক্ষেপ নেওয়ার পাশাপাশি নতুন অস্ত্রেরও ব্যবহার করেছে ভারতের সেনাবাহিনী।

এবার ভারতকে সুরক্ষিত করতে দক্ষিণ চিন সাগরে যুদ্ধজাহাজ পাঠাল ভারতীয় নৌসেনা। আর এসবের মাঝে আবার একবার চিন আর ভারতের ঝামেলার কারণ হয়ে দাড়িয়েছে লাদাখের প্যাংগং অঞ্চল। এমনকি প্যাংগং তাসো লেকের দক্ষিণ দিকেও চিনা সেনার এই সক্রিয়তা রুখতে বাধা দিয়েছে ভারতীয় বাহিনী৷ কিছুদিন আগেই প্যাংগং হ্রদের কাছে অনুপ্রবেশের চেষ্টা করেছিল চিনা সেনা৷

আর এই ঘটনা জানা মাত্রই চিনা বাহিনীর এই প্ররোচনামূলক পদক্ষেপে বাধা দেয় ভারত৷  আর এই ঘটনাকে কেন্দ্র করে ফের আরও একবার উত্তপ্ত হয়ে ওঠে চিনা আর ভারতের আগ্রাসন সম্পর্ক।  এমনকি এই দুই দেশের বিবাদ নিয়ে মুখ খোলেন চিনা বিদেশমন্ত্রক। তিনি জানান, “চিনের সীমান্ত রক্ষা বাহিনী কখনওই প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরোয় না”।

এভাবে বারবার চিনের আক্রমণ ভারতীয় সেনাদের ওপর নতুন করে চাপ বাড়ালেও তারা কিন্তু নিজের দেশের শান্তি বজায় রাখতে সর্বদা প্রস্তুত। এমনকি এই ঘটনার পর ভারত আবার চিনের বিরুদ্ধে নতুন করে প্রস্তুতি নিতে শুরু করেছে। চিনা অনুপ্রবেশ রুখতে ওই এলাকায় নজরদারি এবং নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বলে সুত্রের খবর। তাই নিজেদের সুরক্ষা এবং অখণ্ডতা বজায় রাখার জন্য ভারত এখন কড়া নজর রাখছে চিনের ওপর।

The post চিনের সীমান্ত রক্ষা বাহিনী কখনওই প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরোয় না, দাবী চিনা বিদেশমন্ত্রকের appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/3bdslx5

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন