অযোগ্য সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ, কাজের খতিয়ান নিতে চলেছে কেন্দ্র - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩১ আগস্ট, ২০২০

অযোগ্য সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ, কাজের খতিয়ান নিতে চলেছে কেন্দ্র

নয়াদিল্লি : সরকারি চাকরি মানে আজীবনের সেটেলমেন্ট, ভাঙতে চলেছে বহু পুরনো ধারাবাহিকতা।এবার থেকে বদলে যেতে চলেছে নিয়ম, অকাজের এবং দুর্নীতিগ্রস্ত সরকারি চাকুরেদের চিহ্নিত করার উদ্যোগ নিলো কেন্দ্র। দেশে সরকারি চাকুরীজীবীদের কাজ খতিয়ে দেখার কাজ শুরু করেছে মোদী সরকার।

একজন সরকারি চাকুরীজীবীর মেয়াদ তিরিশ বছর, সেখানে এমন অনেকেই আছেন যারা তিরিশ বছরের বেশিও কাজ করেছেন। আর চাকরি জীবনের ওই তিরিশ বছর তারা কি কাজ করেছেন তার নথি পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখবে কেন্দ্রীয় সরকার। এছাড়াও প্রতি তিন মাস অন্তর প্রতিটি কেন্দ্রীয় সরকারের কর্মচারীদেরদের কাজের খতিয়ানও নেবে সরকার।

এমনকি এখন যারা সরকারি কর্মচারী তাদের ক্ষেত্রে দেখা হবে তাদের কাজের আউটপুট। যদি কোন ক্ষেত্রে মনে হয় তারা কাজের অযোগ্য বা তাদের কাজের ত্রুটি রয়েছে তবে সেইক্ষেত্রে ওই সরকারি কর্মচারিকে অকাল অবসর নিতেও বাধ্য করা হতে পারে।

কিন্তু সেইক্ষেত্রে চিন্তার কোন কারণ থাকবে না, ওই কর্মচারীকে তিন মাস আগে নোটিস দেওয়া হবে। নোটিস দেওয়া না হলেও, দেওয়া হবে তিন মাসের বেতন এবং ভাতা। এসবের পাশাপাশি থাকছে অবসরের পর পেনশনের ব্যবস্থা। সব মিলয়ে এবার দেশের অগ্রগতি আনার জন্য নতুন নতুন উদ্যোগ নিতে চলেছে মোদী সরকার।

 

The post অযোগ্য সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ, কাজের খতিয়ান নিতে চলেছে কেন্দ্র appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2EHBP7N

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন