৩০ সেপ্টেম্বরের মধ্যেই হবে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা : সুপ্রিম কোর্ট - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

৩০ সেপ্টেম্বরের মধ্যেই হবে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা : সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি : কলেজ, বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা বাতিলের আর্জি পুরোপুরি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা হবে।

বিচারপতি অশোক ভূষণ, আর সুভাষ রেড্ডি এবং এম আর শাহের বেঞ্চ জানিয়ে দিয়েছে যে, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা হবে।

আদালতের পর্যবেক্ষণ, পরীক্ষা হবে, তবে সেক্ষেত্রে চূড়ান্ত সময়সীমা পরিবর্তিত হতে পারে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা নিতে হবে বলে জানিয়েছে বিচারপতি অশোক ভূষণ, আর সুভাষ রেড্ডি এবং এমআর শাহের বেঞ্চ।

সুপ্রিম কোর্ট স্পষ্ট করেছে, পরীক্ষায় সময়সীমা ৩০ সেপ্টেম্বরের পরেও পিছোতে গেলে সংশ্লিষ্ট রাজ্যকে আবেদন করতে হবে ইউজিসির কাছে। প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে পরীক্ষা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন পড়ুয়ারা। গণ পরিবহনই চলছে না সেভাবে, সেক্ষেত্রে কীভাবে পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ে যাবেন পড়ুয়ারা, তা নিয়েই উঠছিল প্রশ্ন। বিভিন্ন রাজ্যে লকডাউনের ভিন্ন ভিন্ন কড়াকড়ি, ফলে তাঁদের সমস্যা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা। পরীক্ষা বাতিলের আর্জি জানিয়েছিলেন অনেকেই।

The post ৩০ সেপ্টেম্বরের মধ্যেই হবে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা : সুপ্রিম কোর্ট appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3jp9diG

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন