কবে শুরু হবে ঘরোয়া ক্রিকেট? কী জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৩ আগস্ট, ২০২০

কবে শুরু হবে ঘরোয়া ক্রিকেট? কী জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি সমস্ত রাজ্য সংস্থাকে আশ্বস্ত করেছেন যে কোভিড-১৯ মহামারীর মধ্যে পরিস্থিতি নিরাপদ ও ক্রিকেট এর উপযুক্ত হলে তবেই ঘরোয়া ক্রিকেট শুরু হবে এবং মরসুমটি কখন শুরু হবে তার তারিখ নির্দিষ্ট করেনি। সাধারণত ঘরোয়া মরসুম আগস্ট মাসে শুরু হয় তবে মহামারীটি ক্যালেন্ডারের সাথে সাথে সর্বনাশা ছড়িয়ে দিয়েছে এবং বৃহস্পতিবার গাঙ্গুলি রাষ্ট্রীয় সমিতিগুলিকে যে চিঠি দিয়েছেন তাতে পরিষ্কার করে দিয়েছেন যে বোর্ড এখনও কোনও তারিখ নির্দিষ্ট করতে পারেনি। ঘরোয়া মরশুম এখন সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্টের মধ্য দিয়ে নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। গাঙ্গুলি বিসিসিআই অধিভুক্ত সদস্য সমিতির সভাপতি এবং সচিবদের চিঠিতে লিখেছেন।

তিনি চিঠিতে বলেছেন, “সরকারের অনুমতি পেলে এবং পরিস্থিতি অনুকূল হলে ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করার জন্য বিসিসিআই সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। খেলোয়াড়দের স্বাস্থ্য ও সুরক্ষা এবং ঘরোয়া ক্রিকেটে জড়িত অন্যান্য সমস্ত বিষয় বিসিসিআইয়ের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরা ধারাবাহিকভাবে সমস্ত দিক নিরীক্ষণ করছি। সকল সদস্যকে ভবিষ্যতের কর্মকাণ্ড সম্পর্কে যথাযথভাবে অবহিত করা হবে এবং ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করার আগে সকলের পরামর্শ নেওয়া হবে। বিসিসিআই আশাবাদী যে কয়েকমাসে কোভিড-১৯ অবস্থার উন্নতি হবে এবং ঘরোয়া ক্রিকেট নিরাপদ পরিবেশে শুরু করতে সক্ষম হবে।” বিসিসিআই প্রধান এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়া সফর এবং ২০২১ সালের গোড়ার দিকে ইংল্যান্ডে সিরিজ খেলাসহ ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) ভারতের প্রতিশ্রুতি সম্পর্কে সদস্যদের অবহিত করেন।

তিনি বলেছেন যে ভারত পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের আয়োজন করতে চলেছে। “বিসিসিআই এবং ভারতীয় ক্রিকেট দল তার এফটিপি প্রতিশ্রুতিগুলি অব্যাহত রাখবে। সিনিয়র ভারতীয় পুরুষ দল তার সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফর করবে এই বছরের ডিসেম্বরের শুরুতে এবং আগামী বছরের ফেব্রুয়ারি তে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের খেলবে দেশের মাটিতে। গাঙ্গুলি বলেছিলেন, “এটির পরে আইপিএল ২০২১ এপ্রিলে হবে, এবং বিসিসিআই ২০২১ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২২ সালের ৫০ ওভারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের আয়োজক হিসাবে অবিরত রয়েছে।” প্রাক্তন ভারতীয় অধিনায়ক আরও বলেছেন যে ভারতীয় মহিলা দলের ট্যুরগুলি “আলোচনায়” রয়েছে তবে আরও বিস্তারিত আলোচনা প্রয়োজন।

The post কবে শুরু হবে ঘরোয়া ক্রিকেট? কী জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় appeared first on Bharat Barta.



from খেলা – Bharat Barta https://ift.tt/31jpCyS

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন