আজ রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন, হাওড়া-শিয়ালদা রুটে কোন কোন ট্রেন বন্ধ, জানুন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

আজ রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন, হাওড়া-শিয়ালদা রুটে কোন কোন ট্রেন বন্ধ, জানুন

ঋদ্ধিমান রায়: করোনা সংক্রমণ ঠেকিয়ে রাখার পাশাপাশি জনজীবন স্বাভাবিক রাখার উদ্দেশ্যে পশ্চিমবঙ্গ নিয়ে চলেছে সাপ্তাহিক লক ডাউনের নীতি। আজ ও আগামীকাল (বৃহস্পতি ও শুক্র বার) পুনরায় রাজ্য জুড়ে হতে চলেছে সম্পূর্ণ লক ডাউন। আজ পূর্ণ লক ডাউনের দিনে রাজ্যে বন্ধ থাকবে রেল পরিষেবা, এমনটাই জানা যাচ্ছে রেল সূত্রে। এতদিন পূর্ণ লক ডাউনের দিনগুলিতেও স্পেশাল ট্রেন চালিয়ে আসছিল রেল কর্তৃপক্ষ। সুতরাং আগামীকাল কোনোরকম রেল চলাচলই হচ্ছে না হাওড়া, শিয়ালদা, আসানসোল, মালদহ ও শিলিগুড়ি স্টেশনে।

হাওড়া, শিয়ালদহ, খড়গপুর শিলিগুড়ি সহ একাধিক ডিভিশনে ট্রেন বাতিলের কথা পূর্বেই জানিয়ে দিয়েছিল পূর্ব, দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব সীমান্ত রেল। বৃহস্পতি-শুক্র দু’দিনই বাতিল থাকছে আপ ও ডাউন হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন। বন্ধ হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেসের আপ-ডাউনও। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে শিয়ালদহ-ভুবনেশ্বর আপ-ডাউন দুরন্ত এক্সপ্রেসও বাতিল থাকছে আগামী ২৭ ও ৩১ আগস্ট। বাতিল থাকছে হাওড়া-ভুবনেশ্বরের বিশেষ ট্রেনও।

বেশ কয়েকটি ট্রেনের রুট ছোট করেছে রেল কর্তৃপক্ষ। ভুবনেশ্বর-নতুন দিল্লির স্টপেজ বাতিল হয়েছে পশ্চিমবঙ্গ থেকে। এসি এক্সপ্রেসেরও স্টপেজ রাখা হচ্ছে না পশ্চিমবঙ্গে লক ডাউনের দিনে।

এতদিন লক ডাউনের দিনে স্পেশাল ট্রেন চালানো হলেও এখন থেকে সেই পরিষেবাও বাতিল করা হচ্ছে। রেল কর্তৃপক্ষের বক্তব্য, লক ডাউনের দিনগুলিতে দেখা যাচ্ছে যাত্রীরা স্টেশনে এসে অপেক্ষা করছেন। ঢুকতে না দিলে বিক্ষোভ দেখানো শুরু করছেন। এতে লক ডাউনের উদ্দেশ্যই স্টেশন চত্বরে ব্যাহত হয়ে পড়ছে। এই সমস্ত বিষয় চিন্তা করে আগে ভাগেই বিশেষ ট্রেন বাতিলের কথা ঘোষণা করে রেখেছে রেল কর্তৃপক্ষ।

The post আজ রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন, হাওড়া-শিয়ালদা রুটে কোন কোন ট্রেন বন্ধ, জানুন appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3iY1QON

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন