জাতীয় শিক্ষা নীতি নিয়ে আপত্তি জানিয়ে ৬ সদস্যের কমিটি গঠন করল রাজ্য - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

জাতীয় শিক্ষা নীতি নিয়ে আপত্তি জানিয়ে ৬ সদস্যের কমিটি গঠন করল রাজ্য


খুব সম্প্রতি নতুন জাতীয় শিক্ষা নীতি ঘোষণা করেছে কেন্দ্র। শিক্ষায় আমূল পরিবর্তন আনা হয়েছে এই নতুন জাতীয় শিক্ষা নীতিতে। নতুন এই জাতীয় শিক্ষা নীতিতে উঠে যাচ্ছে মাধ্যমিকের বোর্ড পরীক্ষা। একই বিষয়ভিত্তিক বিভাজনও উঠে যাচ্ছে। যেকোন বিষয়ের অন্য পছন্দসই বিষয় নিয়ে পড়তে পারবে পড়ুয়ারা। থাকছে না কলা বিভাগ, বিজ্ঞান বিভাগ ও বাণিজ্য বিভাগের ভাগ।
তবে এই নতুন জাতীয় শিক্ষা নীতি নিয়ে আপত্তি জানিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসন। এই বিষয়ে রাজ্যের মতামতের খসড়া তৈরি করতে ৬ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির ছয় সদস্য হলেন সৌগত রায়, অভীক মজুমদার, সুরঞ্জন দাস, সব্যসাচী বসু রায়চৌধুরী, নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, পবিত্র সরকার।
আগামী ১৫ ই অগাস্টের মধ্যে রাজ্যের বিভিন্ন শিক্ষক সংগঠনগুলোর কাছ থেকেও এ বিষয়ে মতামত নেওয়া হবে। তারপরই রাজ্য সরকারের পক্ষ থেকে কেন্দ্রের কাছে মতামত পাঠানো হবে। এ বিষয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘প্রধানমন্ত্রী আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা বললেও তা ঠিক নয়। এ বিষয়ে রাজ্যের সঙ্গে কোনও কথা বলেনি কেন্দ্র।’ একইসঙ্গে তিনি আরও জানান, কোনও শিক্ষাবিদ নতুন এই জাতীয় শিক্ষা নীতির বিষয়ে রাজ্যকে পরামর্শ দিতে চাইলে তাঁরা তা ইমেল মারফত পাঠিয়ে দিতে পারেন। প্রত্যেকের মতামত গুরুত্ব সহকারে পর্যালোচনা করা হবে।
The post জাতীয় শিক্ষা নীতি নিয়ে আপত্তি জানিয়ে ৬ সদস্যের কমিটি গঠন করল রাজ্য appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/3i9s9kv

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন