করোনার মাঝেই সোয়াইন ফ্লুর কবলে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলি, চিন্তায় দেশের আমজনতা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ৩০ আগস্ট, ২০২০

করোনার মাঝেই সোয়াইন ফ্লুর কবলে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলি, চিন্তায় দেশের আমজনতা


অসম: এখনো সম্পূর্ণভাবে কাটেনি করোনার প্রভাব, প্রতিদিনই প্রায় একের পর এক মাত্রাছাড়া সংক্রমণে রেকর্ড করছে করোনা। আর এরমধ্যেই ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলিতে সোয়াইন ফ্লুর বাড়াবাড়িতে চিন্তিত হয়ে পড়ছে দেশের আমজনতা। সর্বপ্রথম এই রোগ ছড়িয়ে পড়তে দেখা গেছিলো অসমে। কিন্তু আসতে আসতে তা ছড়িয়ে পড়ে উত্তর পূর্বের বেশ কয়েকটি রাজ্যে।
এবার এই সংক্রমণের নিরিখে দেশের মধ্যে ১৯টি জেলায় ঘোষিত হয়েছে, সোয়াইন ফ্লু মহামারীর এপিসেন্টার। পূর্ব খাসি পাহাড়, পশ্চিম খাসি পাহাড়, পূর্ব জয়ন্তিয়া পাহাড় ও পশ্চিম জয়ন্তিয়া পাহাড় সহ মেঘালয় রাজ্যের মোট ১৯টি জেলায় ঘোষিত হয়েছে সোয়াইন ফ্লু এপিসেন্টার।
ইতিমধ্যেই অসম ও অরুণাচল প্রদেশে আফ্রিকান সোয়াইন ফ্লু–এর কারণে প্রায় ১৭ হাজার শুয়োরের মৃত্যু হয়েছে। তাই এই ক্ষেত্রে আসাম সরকার পশু খামারের প্রতি সচেতনতা বজায় রাখার নির্দেশ দিয়েছেন। এমনকি শুয়োরের খামারে বেশি না যাওয়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি সচেতনতা অবলম্বন করার কথাও জানানো হয়েছে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলিকে।
The post করোনার মাঝেই সোয়াইন ফ্লুর কবলে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলি, চিন্তায় দেশের আমজনতা appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/2G3eCxc

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন