নতুন শিক্ষানীতি চাকরি প্রার্থী নয়, চাকরি দাতা তৈরি করবে: নরেন্দ্র মোদি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২ আগস্ট, ২০২০

নতুন শিক্ষানীতি চাকরি প্রার্থী নয়, চাকরি দাতা তৈরি করবে: নরেন্দ্র মোদি

নিউজ ডেস্ক: দেশে পেশ হয়েছে নয়া শিক্ষানীতি। শিক্ষা ব্যবস্থায় বড়সড় পরিবর্তন আসতে চলছে। পুরোনো ১০+২ এর পরিবর্তে চালু হচ্ছে ৫+৩+৩+৪ প্যাটার্ন। নতুন এই ব্যবস্থায় পড়ুয়ারা পছন্দের একাধিক বিষয় বেছে নিতে পারবেন। এবার নতুন শিক্ষানীতির ভুয়শী প্রসংশা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, নয়া শিক্ষা ব্যবস্থা চাকরি দাতা তৈরি করতে সাহায্য করবে।
শনিবার স্মার্ট ইন্ডিয়া হেকাথেলন-এ প্রধানমন্ত্রী বলেন, নতুন শিক্ষা ব্যবস্থায় সরকার চাকরিপ্রার্থীদের থেকে বেশি জোর দিয়েছে চাকরিদাতাদের ওপরে। এই ব্যবস্থা শুধু চাকরি প্রার্থী তৈরি করবে না, বেশি চাকরি দাতা তৈরি করবে। চাকরি প্রার্থী থেকে প্রাথমিক শিক্ষা থেকে উচ্চশিক্ষা, সর্বস্তরেই জোর দেওয়া হয়েছে এই নতুন শিক্ষা ব্যবস্থায়। সরকারের উদ্দেশ্য হল, উচ্চ শিখায় ৫০ শতাংশ এনরোলমেন্ট ধরে রাখা। এবার একজন পড়ুয়া ইচ্ছামত একাধিক বিষয় পড়তে আর বাধা থাকল না।

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, দ্রুত পরিবর্তনশীল এই দুনিয়ায় আমাদের আরও দ্রুত বদলাতে হবে। দেশকে উন্নত করতে দেশের যুব সমাজের বিশাল ভূমিকা রয়েছে। স্কুল ব্যাগের বোঝা কমিয়ে শিক্ষার আনন্দের দিকে এগিয়ে চলেছি আমরা। এতদিনের শিক্ষা ব্যবস্থার কারণে পড়ুয়াদের ওপরে চাপ তৈরি হচ্ছিল। নতুন শিক্ষা ব্যবস্থা তৈরি করা হয়েছে পড়ুাদের ও তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই।
The post নতুন শিক্ষানীতি চাকরি প্রার্থী নয়, চাকরি দাতা তৈরি করবে: নরেন্দ্র মোদি appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/33iwjm7

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন