১০ হাজার তামার রড দিয়ে তৈরি হবে রাম মন্দির, টিকবে ১০০০ বছর - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

১০ হাজার তামার রড দিয়ে তৈরি হবে রাম মন্দির, টিকবে ১০০০ বছর


গত ৫ই আগস্ট বহু বিতর্কিত অযোধ্যার জমিতে রাম মন্দিরের ভূমি পুজো সম্পন্ন হয়। মন্দিরের পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন ভূমি পুজো শেষ হওয়ার পরই তোরজোর শুরু হয়েছে মন্দির নির্মাণে। বুধবার রাম মন্দিরের সাধারণ সম্পাদক চম্পত রাই জানিয়েছেন, মন্দির নির্মাণে লোহার ব্যবহার হবে না। শুধুমাত্র পাথর দিয়েই তৈরি হবে এই মন্দির। আর তাতে মন্দির স্বমহিমায় ১০০০ বছর টিকে থাকবে, এমনটাই জানিয়েছেন চম্পত রাই।
আর এতো বছর টিকে থাকার জন্য মন্দির তৈরিতে লাগবে তামার রড। চম্পত জানিয়েছেন, ১০ হাজার তামার রডের প্রয়োজন মন্দির নির্মাণে। আর তার জন্য আমজনতাকে আহ্বান জানিয়েছেন এই বিপুল সংখ্যক তামার রড দিয়ে মন্দির নির্মাণে সাহায্য করতে। শুধুমাত্র জল শোষণ করেই মন্দির জিইয়ে থাকবে দীর্ঘ ১০০০ বছর। তিনি আরও জানিয়েছেন, ৩০ থেকে ৪০ মাসের মধ্যে সম্পূর্ণ হবে মন্দির তৈরির কাজ।
জানা গিয়েছে, মন্দির নির্মাণের আগে জমিটির মাটি পরীক্ষা করবেন আইআইটি চেন্নাইয়ের বিশেষজ্ঞ দল। মন্দির তৈরিতে যুক্ত থাকবে সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট। মন্দির নির্মাণের সম্পূর্ণ দায়িত্বে থাকবে লরসেন অ্যান্ড টুবরো। বিশালাকার রাম মন্দির নির্মাণে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন রাম মন্দিরের সাধারণ সম্পাদক চম্পত রাই।
The post ১০ হাজার তামার রড দিয়ে তৈরি হবে রাম মন্দির, টিকবে ১০০০ বছর appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/3gkmOFM

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন