ভালো খবর: ভারতের বাজারে আসতে চলেছে Royal Enfield-এর ইলেক্ট্রিক বাইক! - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

ভালো খবর: ভারতের বাজারে আসতে চলেছে Royal Enfield-এর ইলেক্ট্রিক বাইক!

নিউজ ডেস্ক: দিনে দিনে বাড়ছে বৈদ্যুতিক গাড়ির প্রতি ঝোঁক। ক্রমশ পেট্রোল-ডিজেলের আকাশছোঁয়া দামের কারণেই মানুষ আরও বেশি করে ঝুঁকছে ব্যাটারি চালিত গাড়ি বা বাইকের দিকে। এই কথা মাথায় রেখে ভারতে ইলেক্ট্রিক বাইক আনতে চলেছে Royal Enfield!
Royal Enfield-এর সিইও সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, তাঁদের সংস্থার ইলেক্ট্রিক বাইকের নকশা বা প্রোটোটাইপ মডেল ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। বৈদ্যুতিক গাড়ি বা বাইক নিয়ে সংস্থা বেশ কিছুদিন ধরেই এই বিষয়টি ভাবছিল। প্রোটোটাইপ তৈরির পর পরিবর্তনশীল প্রযুক্তিগত প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এই ইলেক্ট্রিক বাইকের বিভিন্ন বিভাগ নিয়েও ভাবনা চিন্তা শুরু করা হয়েছে।

ভারতে Royal Enfield-এর চিফ এক্সিকিউটিভ অফিসার বিনোদ দাশারি জানান, ব্রিটেনে সংস্থার প্রযুক্তি কেন্দ্রটি নতুন পণ্যের বিকাশের কাজে এখন ঢেলে সাজানো হচ্ছে। ওই প্রযুক্তি কেন্দ্রে বর্তমান মডেলকে বৈদ্যুতিক পাওয়ার ট্রেন দিয়ে ইলেক্ট্রিক বাইক হিসাবে চালানোর জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। থাইল্যান্ডে এই বছরের শুরুর দিকেই সংস্থার প্রথম ‘অ্যাসেম্বলি প্ল্যান্ট’ তৈরি করা হয়েছে। আশা করা হচ্ছে বছর খানেকের মধ্যেই বাজারে চলে আসবে Royal Enfield-এর নতুন ইলেক্ট্রিক বাইক!
The post ভালো খবর: ভারতের বাজারে আসতে চলেছে Royal Enfield-এর ইলেক্ট্রিক বাইক! appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/3hi5hQ2

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন