শীঘ্রই মেয়েদের বিয়ের নূন্যতম বয়স ১৮ থেকে বেড়ে ২১ হতে পারে! বড় বার্তা মোদির - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ১৭ আগস্ট, ২০২০

শীঘ্রই মেয়েদের বিয়ের নূন্যতম বয়স ১৮ থেকে বেড়ে ২১ হতে পারে! বড় বার্তা মোদির

নিউজ ডেস্ক: খুব শীঘ্রই বদলাতে পারে মেয়েদের বিয়ের বয়স। আজ স্বাধীনতা দিবসে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ প্রধানমন্ত্রী ভাষণ দেওয়ার সময় বলেন, “আমরা আমাদের মেয়েদের বিয়ের ন্যূনতম বয়সের বিষয়ে পুনর্বিবেচনা করার জন্য কমিটি গঠন করেছি। কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পরে আমরা যথাযথ সিদ্ধান্ত নেব।”
বর্তমানে ভারতে ছেলেদের বিয়ের নূন্যতম বয়স ২১ বছর। অন্যদিকে মেয়েদের ক্ষেত্রে সেটা ১৮ বছর। মেয়েদের ক্ষেত্রেও বিয়ের নূন্যতম বয়স ২১ বছর করা হবে বলে জানা গেছে।

স্বাধীনতার পর দেশে ১৯৭৮ সাল থেকে মেয়েদের বিবাহের নূন্যতম বয়স ১৫ থেকে বাড়িয়ে নির্ধারিত হয়েছিল ১৮ বছর এবং পুরুষদের ক্ষেত্রে ২১ বছর। এবার এই নিয়মের বদল হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের তরফ থেকে আগেই জানান হয়েছিল, মেয়েদের বিবাহের নূন্যতম বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ বছর করার জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। আর সেখানে ১০ জন সদস্যের একটি দল গঠন করা হয়েছে যারা মহিলাদের বিয়ের সঠিক বয়স ও এই সংক্রান্ত বিষয় আলোচনা করবেন।
The post শীঘ্রই মেয়েদের বিয়ের নূন্যতম বয়স ১৮ থেকে বেড়ে ২১ হতে পারে! বড় বার্তা মোদির appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/344jexa

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন