অন্যান্য দেশ থেকে ব্যবসা গুটিয়ে ভারতেই ৩ লক্ষ কোটি বিনিয়োগের পরিকল্পনা Samsung-এর - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

অন্যান্য দেশ থেকে ব্যবসা গুটিয়ে ভারতেই ৩ লক্ষ কোটি বিনিয়োগের পরিকল্পনা Samsung-এর


কেন্দ্রের মেক ইন ইন্ডিয়া প্রকল্পে যোগ হতে চলেছে নতুন পালক। ভিয়েতনাম সহ বিশ্বের অন্যান্য বেশ কয়েকটি দেশ থেকে ব্যবসা গুটিয়ে ভারতে বিনিয়োগ করতে চাইছে মোবাইল প্রস্তুতকারক সংস্থা স্যামসাং। দক্ষিণ কোরিয়ার এই মোবাইল প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, অন্যান্য দেশ থেকে ৪০ বিলিয়নেরও বেশি অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ কোটি টাকারও বেশি ব্যবসা সরিয়ে এদেশে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মোবাইল সংস্থা সূত্রে জানা গেছে যে, ভারতে মোবাইলের নানা যন্ত্রাংশ তৈরির ব্যবসা করতে চায় তারা। আগামী ৫ বছরের মধ্যে ২৫ বিলিয়ন ব্যবসা করানোর লক্ষ্যমাত্রা স্থির করেছে এই সংস্থা।
সূত্রের খবর, ভারতের তরফে স্বাগত জানানো হয়েছে স্যামসাংয়ের এই উদ্যোগকে। সংস্থা সূত্রে খবর, ভারতে তৈরি ফোনগুলির মূল্য প্রায় ২০০ ডলারের কাছাকাছি রাখা হবে। মূলত আসিয়ান ভুক্ত দেশগুলির বাজার ধরাই লক্ষ্যেই ভারতে মোবাইলের যন্ত্রাংশ উৎপাদনের এই সিদ্ধান্ত। প্রসঙ্গত বিশ্ব জুড়ে ২৭০ বিলিয়নের স্মার্টফোন ব্যবসার মধ্যে ২২ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে স্যামসাংয়ের। অন্যদিকে ৩৮ শতাংশ শেয়ার রয়েছে অ্যাপল সংস্থার।
১ লা আগস্ট ভারতের তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ জানিয়েছিলেন যে, ২২ টি মোবাইল কোম্পানি এ দেশে ব্যবসা করতে ইচ্ছুক। এর মধ্যে ছিল স্যামসাং, উইশট্রন, ফক্সকন, পেগাট্রনের মত কোম্পানিও। ২০১৯ সালে ভারতে মোবাইল ফোনের বাজার ২ লক্ষ কোটির বেশি ছিল। সেই বাজারকে ধরার লক্ষ্যেই স্যামসাং এদেশে বাণিজ্যে আগ্রহ দেখিয়েছে বলে মত বিশেষজ্ঞদের।
The post অন্যান্য দেশ থেকে ব্যবসা গুটিয়ে ভারতেই ৩ লক্ষ কোটি বিনিয়োগের পরিকল্পনা Samsung-এর appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/3axD8le

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন