বাড়ছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা, সপ্তাহান্তে লকডাউন, নাইট কারফিউ জারি এই রাজ্যে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

বাড়ছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা, সপ্তাহান্তে লকডাউন, নাইট কারফিউ জারি এই রাজ্যে


ক্রমশ বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। তাই কোভিড ১৯-এর বিস্তার নিয়ন্ত্রণের ব্যবস্থা হিসাবে উইকএন্ড লকডাউন, নাইট কারফিউ জারি করেছে পাঞ্জাব সরকার। ২১ ই আগস্ট থেকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং রাজ্যের ১৬৭ শহর ও নগরের ক্ষেত্রে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।
বৃহস্পতিবার এক ট্যুইট বার্তায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী জানান, ‘কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে চলার কারণে আমরা সমস্ত নগরীর সান্ধ্যকালীন লকডাউন সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত এবং সাপ্তাহান্তের ছুটির দিনগুলিতে সমস্ত শহরে লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও, কোনও জনসমাবেশে অনুমতি দেওয়া হবে না। আগামীকাল বিস্তারিত নির্দেশ জারি করা হবে। সমস্ত পাঞ্জাবীদের সহযোগিতার অনুরোধ করছি।’ তিনি আরও জানান, আগামী ৩১ আগস্ট পর্যন্ত জানাজা ও বিবাহ বাদে রাজ্যে অন্যান্য সমাবেশের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি থাকবে। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের (সিএমও) জারি করা নির্দেশনা অনুযায়ী, রাজ্যে অফিস এবং সরকারী প্রতিষ্ঠান ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করবে।
সাম্প্রতিক অতীতে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে পাঞ্জাবে। গতকাল পর্যন্ত, রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার পেরিয়ে গেছে। রাজ্যে মৃতের সংখ্যা ৯২০ ছুঁয়েছে। এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (এমএইচএফডাব্লু) দেওয়া সর্বশেষ তথ্য অনুসারে, দেশে মোট কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অবশ্য, এর মধ্যে ২০ লক্ষ আক্রান্ত ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ঘোষণা অনুযায়ী ভারতে সুস্থ হয়ে ওঠার হার ৭৪ শতাংশে এসে দাঁড়িয়েছে।
The post বাড়ছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা, সপ্তাহান্তে লকডাউন, নাইট কারফিউ জারি এই রাজ্যে appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/2Q8txYW

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন