চাকরির বাজারে বড়সড় সংকট আসতে চলেছে, ভারত সরকার যুবসমাজকে চাকরি দিতে পারবে না: রাহুল গান্ধী - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২২ আগস্ট, ২০২০

চাকরির বাজারে বড়সড় সংকট আসতে চলেছে, ভারত সরকার যুবসমাজকে চাকরি দিতে পারবে না: রাহুল গান্ধী

নিউজ ডেস্ক: ফেব্রুয়ারি মাসেই করোনা ভাইরাসের ক্ষতিকর প্রভাব নিয়ে সতর্ক করেছিলেন রাহুল গান্ধী। যদিও কেন্দ্র সরকার তাতে তেমন কান দেয়নি। তার ফল ভুগতে হচ্ছে হাতেনাতে। রাহুলের বলেছিলেন, করোনা ভারতের স্বাস্থ্যব্যবস্থা এবং অর্থনীতির জন্য বড় বিপদ নিয়ে আনছে। রাহুলের দাবি যে নেহাত অমূলক ছিল না, সেটা আজকের পরিস্থিতি দেখলেই আন্দাজ করা যায়। এবার আরও বড় দাবি করলেন রাহুল। বললেন, দেশের চাকরির বাজারে বড়সড় সংকট আসতে চলেছে। ভারত সরকার যুবসমাজের জন্য কোনো চাকরির ব্যবস্থা করতে পারবে না। আজ থেকে ৬-৭ মাস পর এই কথায় বাস্তব হতে চলেছে।
বৃহস্পতিবার সরকারকে একপ্রকার হুঁশিয়ারি দিয়ে রাহুল দাবি করলেন, আগামী দিনে দেশের কর্মসংস্থানের পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে। রাহুল টুইটে লেখেন, “আগামী দিনে ভারত সরকার দেশের যুব সমাজকে চাকরি দিতে পারবে না। আমি যখন বলেছিলাম করোনায় ভারত বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হতে চলেছে। তখন সংবাদমাধ্যম আমাকে নিয়ে রসিকতা করেছিল। এখন আমি বলছি, ভারত সরকার নিজেদের যুবসমাজকে চাকরি দিতে পারবে না। বিশ্বাস না হলে ৬-৭ মাস অপেক্ষা করুন।”

প্রসঙ্গত উল্লেখ্য, সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমির (CMIE) দেওয়া তথ্য অনুযায়ী, লকডাউনের চার মাসে শুধু সংগঠিত ক্ষেত্রেই প্রায় দেশের ১ কোটি ৮০ মানুষ কাজ হারিয়েছেন। এর মধ্যে কেবল জুলাই মাসেই কাজ হারিয়েছেন প্রায় ৫০ লক্ষ মানুষ। অসংগঠিত ক্ষেত্রে কর্মহীন হয়েছেন আরও লক্ষ লক্ষ মানুষ। দেশের এই ভয়ঙ্কর বেকারত্বের ছবি নিয়ে শুরু থেকেই সরব রাহুল গান্ধী।
The post চাকরির বাজারে বড়সড় সংকট আসতে চলেছে, ভারত সরকার যুবসমাজকে চাকরি দিতে পারবে না: রাহুল গান্ধী appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/3hlp15k

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন