দেশে ক্রমেই উর্ধ্বমুখী হচ্ছে করোনায় সুস্থতার হার, কমছে মৃত্যুর হার - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

দেশে ক্রমেই উর্ধ্বমুখী হচ্ছে করোনায় সুস্থতার হার, কমছে মৃত্যুর হার


দেশ জুড়ে ক্রমবর্ধমান ভাবে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। বিশ্বের বিভিন্ন দেশের গবেষকগণ মরিয়া হয়ে উঠেছে করোনার প্রতিষেধক আবিস্কারে। একমাত্র করোনার টিকাই দ্রুত হারে বেড়ে যাওয়া সংক্রমণকে রোধ করতে পারে। তবে দেশ জুড়ে যে হারে করোনার সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী হচ্ছে তাতে চিকিৎসক মহলে চিন্তার ভাজ পড়েছে। ইতিমধ্যে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। তবে একইভাবে বাড়ছে করোনায় সুস্থতার হার। ১০ লক্ষ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।
আর এই আশাই মনোবল জোগাচ্ছে সাধারণ মানুষকে। গত এপ্রিল মাসে দেশে করোনায় সুস্থতার হার ছিল মাত্র ৭.৮৫ শতাংশ। যা এখন বেড়ে হয়েছে ৬৪.৪৪ শতাংশ। আর এই সুস্থতার হার দেখে স্পষ্ট বোঝা যায় করোনার সংক্রমণ থেকে সুস্থতার হার ক্রমেই উর্ধ্বমুখী হচ্ছে। গোটা দেশে যা সুস্থতার হার কোনো কোনো রাজ্যে তা আরও বেশি। এমনটাই জানাচ্ছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ। তিনি জানান, তেলেঙ্গানায় সুস্থতার হার ৭৪ শতাংশ, দিল্লিতে ৮৮ শতাংশ, রাজস্থানে ৭০ শতাংশ।
স্বাস্থ্যমন্ত্রকের তরফে এও জানানো হয়েছে, গোটা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের মৃত্যুর হার অনেকটাই কম। ভারতে জুন মাসে মৃত্যুর হার ছিল ৩.৩৩ শতাংশ, যা এখন কমে হয়েছে ২.২১ শতাংশ। প্রথম ধাক্কা সামলে করোনার চিকিৎসায় পরিকাঠামো বদলের মাধ্যমে হাতেনাতে ফল এসেছে। আর তার ফলে ক্রমে বেড়েছে সুস্থতার হার ও কমেছে মৃত্যুর হার। ইতিমধ্যেই দেশে ১ কোটি ৮২ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে।
The post দেশে ক্রমেই উর্ধ্বমুখী হচ্ছে করোনায় সুস্থতার হার, কমছে মৃত্যুর হার appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/3hR2HAk

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন